ঢাকা,  শুক্রবার  ২৬ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

যশোরে মামাকে হত্যায় দুই ভাগ্নেসহ তিনজন অভিযুক্ত

প্রকাশিত: ০৬:২৯, ৩০ জুন ২০২১

যশোরে মামাকে হত্যায় দুই ভাগ্নেসহ তিনজন অভিযুক্ত

যশোরের শার্শা উপজেলার অগ্রভুলোট গ্রামে বৃদ্ধ মুক্তার সরদার হত্যা মামলায় নিহতের দুই ভাগ্নেসহ তিনজনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করা হয়েছে। তদন্ত শেষে মঙ্গলবার (২৯ জুন) আদালতে চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা শার্শা পুলিশের এসআই এটিএম তরিকুল ইসলাম।

অভিযুক্তরা হলেন- অগ্রভুলোট গ্রামের মাজাহারুল ইসলামের দুই ছেলে মামুন হোসেন, মাসুম হোসেন এবং আব্দুল খালেক সরদারের ছেলে আসাদুল সরদার। এর মধ্যে মামুন হোসেন ও মাসুম হোসেন নিহত মুক্তার সরদারের ভাগ্নে।

মামলার বিবরণে জানা গেছে, আসামিদের সাথে মুক্তার সরদার ও তার পরিবারের জমি নিয়ে বিরোধ ছিল। চলতি বছরের ২ জানুয়ারি দুপুরে মুক্তার সরদারের ভাই বক্কার সরদার ট্রাক্টর চালিয়ে মাঠ থেকে বাড়ি ফিরছিলেন। পথে তার ভাগ্নে মামুন ও মাসুম ট্রাক্টরের গতিরোধ করে তাকে মারপিট করতে উদ্যত হন। ওই সময় স্থানীয় লোকজন ছুটে এসে বক্কার সরদারকে রক্ষা করেন এবং তাকে নিরাপদে বাড়ি পাঠিয়ে দেন। 

এরপর বিকেল তিনটার দিকে বক্কার সরদার ও মুক্তার সরদার ভাগ্নেদের বাড়িতে গিয়ে হামলার কারণ জানতে চান। এ নিয়ে কথা কাটাকাটির একপর্যায়ে আসামিরা ধাওয়া করে মুক্তার সরদারকে এলাকার ডিপ টিউবঅয়েলের পাশে নিয়ে হত্যা করে।

এই ঘটনায় নিহতের ভাই লিয়াকত সরদার পাঁচজনের নাম উল্লেখ করে শার্শা থানায় হত্যা মামলা করেন। এ মামলার তদন্ত শেষে উল্লেখিত তিনজনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট দাখিল করেছে পুলিশ। 

এদিকে, অভিযোগ প্রমাণিত না হওয়ায় নিহতের বোন আয়েশা খাতুন ও ভগ্নিপতি মাজহারুল ইসলামকে মামলা থেকে অব্যাহতি দেওয়ার আবেদন করা হয়েছে চার্জশিটে। তবে চার্জশিটে অভিযুক্ত মামুন ও মাসুমকে পলাতক দেখানো হয়েছে।

গাজীপুর কথা

আরো পড়ুন