ঢাকা,  রোববার  ০৫ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

পেট্রোল বোমা মেরে ক্ষমতায় যেতে চায় বিএনপি : শাজাহান খান

প্রকাশিত: ২২:২৯, ২৯ জুলাই ২০২৩

পেট্রোল বোমা মেরে ক্ষমতায় যেতে চায় বিএনপি : শাজাহান খান

সংগৃহিত ছবি

বাংলাদেশ সড়ক পরিবহণ ও শ্রমিক ফেডারেশনের সভাপতি শাজাহান খান এমপি বলেছেন, রাজনৈতিক দলগুলো জনগণের ভোটেই ক্ষমতায় যাবে এটাই বিধান। কিন্তু বিএনপি পেট্রোল বোমা মেরে ক্ষমতায় যাওয়ার চেষ্টা করছে। গতকাল মহাসমাবেশ করে ঠিক এমনই কাণ্ড ঘটিয়েছেন তারা।

শনিবার (২৮ জুলাই) দুপুরে লালমনিরহাট জেলা ট্রাক, ট্রাংকলরী ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের ত্রি-বার্ষিক সাধারণ সভায় এমন মন্তব্য করেন তিনি।

শাজাহান খান বলেন, সারাদেশেই শ্রমিকদের মাঝে মতভেদ রয়েছে। কিন্তু বৃহত্তর দলের স্বার্থে শ্রমিকদের দল একটি। কোনো কিছু হলে সবাই এক কাতারে দাঁড়িয়ে যায়। এ কারণে শ্রমিকলীগের সংগঠন অনেক শক্তিশালী।

বিএনপিকে উদ্দেশ্য করে তিনি বলেন, বিগত বছরগুলোতে কীভাবে মানুষকে পুড়িয়ে হত্যা করা হয়েছে। পেট্রোল বোমা নিক্ষেপ করে শ্রমিকসহ যাত্রীদের পুড়িয়ে মারা হয়েছে। ওই সময় হাজার হাজার গাড়ি উড়িয়ে ভাঙচুর করে তারা ক্ষমতা নিতে চেয়েছিল। শুধু তাই নয়, ৯২ জন চালক-হেলপারকে হত্যা করেছে, শতাধিক শ্রমিক পঙ্গু হয়েছে। তিন শতাধিক শ্রমিক আহত হয়েছে। ২০১৩-২০১৫ সালে তারা (বিএনপি-জামায়াত) আমাদের শ্রমিকদের রক্ত দিয়ে ক্ষমতা যাওয়ার সিঁড়ি তৈরি করতে চেয়েছিল। আজকেও ঢাকায় তারা দুটি বাস পুড়িয়েছে। এ সময় শ্রমিকদের উপর যদি কেউ অন্যায়ভাবে কখনো কোনো অত্যাচার করে তাহলে অন্যায়কারীদের শক্ত হাতে প্রতিহত করা হবে।

লালমনিরহাট জেলা ট্রাক, ট্রাংকলরী ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি পুলিন রায়ের সভাপতিত্বে অনুষ্ঠিত এ ত্রি-বার্ষিক সাধারণ সভার উদ্বোধন করেন লালমনিরহাট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. মতিয়ার রহমান।

সভায় প্রধানবক্তা হিসেবে বাংলাদেশ সড়ক পরিবহণ শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলী, বিশেষ অতিথি হিসেবে রংপুর জেলা মটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক এম এ মজিদ, লালমনিরহাট ট্রাক ট্যাংক লরি কাভার্ডভ্যান মালিক সমিতির সাধারণ সম্পাদক ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাখাওয়াত হোসেন সুমন খান প্রমুখ উপস্থিত ছিলেন। 

উল্লেখ্য, লালমনিরহাট জেলা পরিষদ অডিটোরিয়ামের সামনে শ্রমিক ইউনিয়নের সাধারণ সভায় নতুন কমিটি গঠন নিয়ে দুই পক্ষের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া এবং সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের পাঁচজন আহত হন। প্রধান অতিথি হিসেবে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও জাতীয় সংসদের মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি শাজাহান খান এমপি পৌঁছালে কোরবান আলীর নেতৃত্বে সাধারণ শ্রমিকরা কালেক্টরেট মাঠ থেকে জেলা পরিষদ অডিটোরিয়ামে মিছিল নিয়ে আসে।

এ সময় জেলা পরিষদ অডিটোরিয়ামের গেটে শ্রমিক নেতা ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাখওয়াত হোসেন সুমন খানের লোকজন মিছিলটিকে প্রবেশে বাধা দেয় এবং হামলা চালায়। এতে ঘটনাস্থলেই কোরবান ড্রাইভারসহ তার দলের পাঁচজন আহত হন। পরে তাদেরকে সদর হাসপাতালে ভর্তি করা হয়।