ঢাকা,  রোববার  ০৫ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

ভারত থেকে এলো দেড় টন শুকনো মরিচ

প্রকাশিত: ১৮:২৭, ১৫ জুলাই ২০২৩

ভারত থেকে এলো দেড় টন শুকনো মরিচ

ভারত থেকে এলো দেড় টন শুকনো মরিচ

নাকুগাঁও স্থলবন্দর দিয়ে প্রথমবারের মতো দেশে এলো আমদানি করা ভারতীয় শুকনা মরিচ। শনিবার (১৫ জুলাই) সকালে ভারতের মেঘালয় রাজ্য থেকে একটি ভারতীয় ট্রাকে দেড় টন (১৫০০ কেজি) শুকনা মরিচ নাকুগাঁও স্থলবন্দরে এসে পৌঁছায়।

নাকুগাঁও স্থলবন্দরের সহকারী পরিচালক পার্থ ঘোষ এ তথ্য নিশ্চিত করেছেন।

বন্দর কর্তৃপক্ষ জানায়, শেরপুরের নালিতাবাড়ী উপজেলার নাকুগাঁও স্থলবন্দর দিয়ে আগে ১৯টি পণ্য আমদানির অনুমোদন থাকলেও এখন নতুন করে যোগ হলো শুকনা মরিচ। এ বন্দর দিয়ে ব্যবসায়ীরা প্রথমে কয়লা ও পাথর আমদানি করতো। বর্তমানে শুধু পাথর আমদানি চলমান থাকলেও শনিবার শুকনা মরিচ অন্তর্ভুক্ত হল।

নাকুগাঁও স্থলবন্দরের আমদানি-রফতানিকারক সমিতির সভাপতি মোস্তাফিজুর রহমান মুকুল বলেন, ব্যবসায়ীরা আরও নতুন নতুন পণ্য আমদানি করতে আগ্রহী। এ বন্দর দিয়ে কাঁচা মরিচ আমদানি করার জন্য আমরা ইতোমধ্যে এলসি দিয়েছি। এছাড়াও সুপারি, শুঁটকি মাছ ও ফলমূল আমদানির পরিকল্পনা আছে। সরকারি সহযোগিতা পেলে সব ধরনের পণ্য আমদানি করতে পারবো।

নাকুগাঁও স্থলবন্দরের সহকারী পরিচালক পার্থ ঘোষ বলেন, বাজার স্বাভাবিক রাখতে এই মরিচ আমদানি করা হয়েছে। মেসার্স সোহেল ট্রেডার্স এ মরিচ ভারতের মেঘালয় থেকে আমদানি করেছেন। পরীক্ষামূলকভাবে দেড় টন শুকনা মরিচ আমদানি করেছে প্রতিষ্ঠানটি। এ বন্দরে সকল বৈধপণ্য আমদানি করতে সরকারিভাবে ব্যবসায়ীদের প্রয়োজনীয় সকল প্রকার সহযোগিতা করা হবে।