ঢাকা,  রোববার  ০৫ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

নওগাঁয় বজ্রপাতে প্রাণ গেল দুইজনের

প্রকাশিত: ১৫:২১, ৩ জুলাই ২০২৩

নওগাঁয় বজ্রপাতে প্রাণ গেল দুইজনের

নওগাঁয় বজ্রপাতে প্রাণ গেল দুইজনের

নওগাঁয় বজ্রপাতে দুইজনের মৃত্যু হয়েছে। সোমবার (৩ জুলাই) জেলার পোরশা ও ধামইরহাট উপজেলায় এই ঘটনা ঘটে।

নিহতরা হলেন- পোরশা উপজেলার নিতপুর ইউনিয়নের পশ্চিম দুয়ারপাল গ্রামের নজরুল ইসলামের ছেলে আব্দুল জব্বার (৩০) ও ধামইরহাট উপজেলার সদর ইউনিয়নের মৈশর গ্রামের আজিজুর রহমানের ছেলে মুমিনুল রহমান (২২)।

পোরশা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জহুরুল ইসলাম বলেন, রোববার রাত থেকেই হালকা ও মাঝারি বৃষ্টি হচ্ছিল। ভোরবেলা বৃষ্টিতে ভিজে পুনর্ভবা নদীতে মাছ ধরতে যান আব্দুল জব্বার ও মেহেদী হাসানসহ পশ্চিম দুয়ারপাল গ্রামের বেশ কয়েকজন যুবক। নদীতে নেমে মাছ ধরার সময় সকাল ৬টার দিকে বজ্রপাতে ঘটনাস্থলেই আব্দুল জব্বারের মৃত্যু হয়। আহত হন মেহেদী হাসান। পরে স্থানীয়রা মেহেদীকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। বর্তমানে সেখানেই চিকিৎসাধীন রয়েছেন তিনি। আব্দুল জব্বারের মরদেহ তার স্বজনরা নিয়ে গেছেন বলে জানান তিনি।

অপরদিকে, ধামইরহাট থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হক কাজী বলেন, সকাল থেকেই বৃষ্টিপাত হচ্ছিল। বৃষ্টির মধ্যে কালুপাড়া বিলে আমন ধান রোপণের জন্য পাওয়ার টিলার দিয়ে জহিরুল ইসলাম নামের একজনের জমি প্রস্তুত করছিলেন মুমিনুল রহমান। বেলা ১২টার দিকে তাদের দুজনের ওপর বজ্রপাত এসে পড়লে ঘটনাস্থলেই কৃষক মুমিনুলের মৃত্যু হয় এবং জমির মালিক জহিরুল ইসলাম আহত হন। পরে মুমিনুলের মরদেহ তার স্বজনরা নিয়ে যান। আহত অবস্থায় জহিরুলকে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে স্থানীয়রা ভর্তি করেন। বর্তমানে জহিরুল সুস্থ আছেন।