ঢাকা,  শনিবার  ০৪ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

জমি নিয়ে বিরোধে প্রতিপক্ষের হামলায় নিহত ১, আটক ১০

প্রকাশিত: ১০:৩৪, ২ জুলাই ২০২৩

জমি নিয়ে বিরোধে প্রতিপক্ষের হামলায় নিহত ১, আটক ১০

সংগৃহিত ছবি

গাইবান্ধার গোবিন্দগঞ্জে জমি নিয়ে বিরোধে প্রতিপক্ষের হামলায় আব্দুল কুদ্দুস নামে একজন নিহত হয়েছেন। এ ঘটনায় ঘটনাস্থল থেকে ১০ জনকে আটক করছে পুলিশ। শনিবার (১ জুলাই) রাত ১০টার দিকে উপজেলার নাকাই ইউনিয়নের খুকশিয়া গ্রামে এ ঘটনা ঘটে। নিহত আব্দুল কুদ্দুস একই গ্রামের মৃত মোবারক আলীর ছেলে। 

আটককৃতরা হলেন, উপজেলা খুকশিয়া গ্রামের সংশের মিয়ার ছেলে মধু মিয়া, মুনসুর আলীর ছেলে ছকু, সাইদার, সানোয়ার, আরিফ মিয়ার ছেলে কাওসার, মিলন মিয়ার ছেলে মনতাজ, মধুর স্ত্রী শিউলী বেগম, দুই মেয়ে মিম আর মিতু ও সানোয়ারের স্ত্রী সুমনা। 

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, উপজেলার নাকাই ইউনিয়ন খুকশিয়া গ্রামে দীর্ঘ দিন থেকে মধু ও আনসারের মধ্য জমি নিয়ে বিরোধ চলছিল। শনিবার সকালে বিরোধী জমিতে দুই পক্ষ সীমানা নির্ধারণের জন্য সার্ভেয়ার (আমিন) নিয়ে আসেন। সার্ভেয়ার এসেও তাদের বিরোধ মিটমাট করতে পারেনি। পরে রাত ১০টার দিকে আনসারের ভাই মধু মিয়ার সঙ্গে আব্দুস কুদ্দুসের জমি নিয়ে তর্ক চলতে থাকে। হঠাৎ করে মধুসহ তার লোকজন অতর্কিতভাবে কুদ্দুসের উপর হামলায় চলায়। এতে আব্দুল কুদ্দুস পিঠে ও মাথায় গুরুতর আঘাত পেয়ে 
ঘটনাস্থলেই নিহত হন। এ ঘটনায় এলাকাবাসী হত্যাকারীদের ঘরের মধ্যে আটকে রেখে গোবিন্দগঞ্জ থানায় খবর দিলে জেলার সহকারী পুলিশ সুপার সি- সার্কেল উদয় কুমার সাহা, থানার অফিসার ইনচার্জ শামসুল আলম শাহ, পুলিশ পরির্দশক (তদন্ত) বুলবুল ইসলামসহ কয়েজন এসআই, এএসআই এবং কিছু সংখ্যক পুলিশ সদস্য উপস্থিত হয়ে হত্যাকারীদের আটক করে এবং নিহতের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাইবান্ধা জেলা হাসপাতালে পাঠান।

গোবিন্দগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকতা (ওসি) শামসুল আলম শাহ রাত দেড়টার দিকে এ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে ১০ জনকে আটক করা হয়েছে। একটি হত্যা মামলা দায়েরের প্রস্তুতি চলছে।