ঢাকা,  রোববার  ০৫ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

ঝালকাঠিতে ঈদে পাঁচ শতাধিক বিয়ের আয়োজন

প্রকাশিত: ১১:০৯, ২৫ এপ্রিল ২০২৩

ঝালকাঠিতে ঈদে পাঁচ শতাধিক বিয়ের আয়োজন

সংগৃহিত ছবি

পবিত্র ঈদুল ফিতরে ঝালকাঠিতে বিয়ের ধুম লেগেছে। মাত্র তিন দিনে প্রায় পাঁচশ শতাধিক বিয়ের আয়োজন চলছে। বিষয়টি নিশ্চিত করেছেন জেলা কাজি সমিতির সভাপতি সভাপতি বশির গাজী। 

তিনি বলেন, ঈদ উপলক্ষ্যে জেলার চার উপজেলায় কাজি অফিসগুলোতে এখন বিয়ের রেজিস্ট্রি বেড়েছে। ঈদের দ্বিতীয় দিন থেকে পঞ্চম দিন পর্যন্ত জেলায় প্রায় পাঁচ শতাধিক বিয়ের আয়োজন চলছে। অনেকে দ্বিতীয় বিয়েও করছেন।
এদিকে ঈদের ছুটিতে ঝালকাঠির পার্লার আর ফুল ব্যবসায়ীরা ব্যস্ত সময় পার করছেন। কামিনী পুষ্পকুঞ্জের মালিক ইকবাল হোসেন বলেন, কয়েক বছর ধরে ঈদের পর দিন থেকে এমন ঈদ কেন্দ্রিক বিয়ে সংস্কৃতি শুরু হয়েছে। আমাদের ঈদের আগের দিন থেকেই ব্যস্ততা শুরু হয়। চলে ঈদের চার থেকে পাঁচ দিন পর্যন্ত।

ক্রেতার চাহিদা পূরণ করাটাই আমাদের উৎসবের তাৎপর্য। ফুল ছাড়াও বিয়ের পাগড়ি, বরের শেরওয়ানি, জুতা ইত্যাদি ভাড়া দিয়ে থাকি। আর বিয়ের গাড়ি এবং আসর সাজাতে চার থেকে পাঁচ দিন চলবে পুরোদমে কাজ।

শহরের একটি পার্লারে বউ সাজতে আসা ফরজানা আক্তার বলেন, ঈদের সময় বিয়ের আয়োজন মজার হয়। জীবিকার কারণে আত্মীয়রা সারা বছর কর্মব্যস্ত থাকেন। কেবল বছরের এই ঈদ উৎসবেই সবাই গ্রামের বাড়িতে আসেন। এ সময় আত্মীয়-স্বজন সবাইকে একসঙ্গে কাছে পাওয়ায় বিয়ের এই সামাজিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।