ঢাকা,  শুক্রবার  ২৬ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

জবাই করা মহিষ ফেলে পালিয়ে গেল চোরের দল

প্রকাশিত: ১৯:৪৫, ২৮ মার্চ ২০২৩

জবাই করা মহিষ ফেলে পালিয়ে গেল চোরের দল

সংগৃহীত ছবি

বাড়ির পাশের বাথান (পাল) থেকে বিশাল এক মহিষ চুরি করে নিয়ে জবাই করে চোরের দল। রাতে বাড়ির লোকেরা গোয়ালে মহিষের খোঁজ নিতে গিয়ে একটি কম দেখতে পান। খোঁজাখুঁজির এক পর্যায়ে পার্শ্ববর্তী একটি বাড়ির বাগানে লোকজনের আনাগোনা টের পেয়ে এগিয়ে গেলে জবাই করা মহিষ ফেলে পালিয়ে ১০-১২ জনের চোরচক্র। পরে পুলিশকে খবর দিলে জবাই করা মহিষটি উদ্ধার করে মালিকের কাছে হস্তান্তর করে।

এ সময় চোরদের ফেলে যাওয়া দুটি মোটরসাইকেল জব্দ করে পুলিশ। ঘটনাটি ঘটেছে সোমবার (২৭ মার্চ) দিবাগত রাত দেড়টার দিকে বাগেরহাটের শরণখোলা উপজেলার সাউথখালী ইউনিয়নের খুড়িয়াখালী গ্রামে। মহিষের মালিক ওই ইউনিয়নের বগী গ্রামের আ. সালাম চৌকিদার।

সালাম চৌকিদারের ছেলে মো. রাজু জানান, বাড়িসংলগ্ন মাঠে ১৫-১৬টি মহিষ বাধা ছিল। রাতে ওই বাথানে মহিষের খোঁজ নিতে গিয়ে একটি মহিষ না দেখে খোঁজাখুঁজি শুরু করেন গৃহস্থ। রাত তখন আনুমানিক দেড়টা বাজে। এ সময় মহিষের পাড়া সনাক্ত করে খুঁজতে থাকেন বাড়ির লোকেরা। এরই মধ্যে গ্রামের আলাল তালুকদারের বাড়ির বাগানে আলো জ্বলতে দেখে এগিয়ে গেলে জবাই করা মহিষ ফেলে পালিয়ে যায় চোরের দল। তাৎক্ষণিক পুলিশকে খবর দিলে তাফালবাড়ি ফাঁড়ি ও থানা থেকে পুলিশ গিয়ে মহিষটি উদ্ধার করে মালিকের কাছে বুঝিয়ে দেয়। ঘটনাস্থল থেকে চোরদের ফেলে যাওয়া দুটি মোটরসাইকেল জব্দ করে থানায় নিয়ে যায় পুলিশ। এ ঘটনায় মামলা করা হবে।

শরণখোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইকরাম হোসেন বলেন, মহিষ চুরির খবর পেয়ে রাতেই খুড়িয়াখালী গ্রাম থেকে জবাই করা মহিষ ও চোরদের ফেলে যাওয়া দুইটি মোটরসাইকেল জব্দ করা হয়েছে। মাংস বিক্রি করে দেওয়ার জন্য মহিষের মালিককে বুঝিয়ে দেওয়া হয়েছে। এ ঘটনায় মামলা হলে পরবর্তী আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।