ঢাকা,  শুক্রবার  ২৬ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

বেলাবতে প্রতারণার নতুন ফাঁদ, তরমুজ কেজি দরে বিক্রি

প্রকাশিত: ১৬:৪৬, ২৬ মার্চ ২০২২

বেলাবতে প্রতারণার নতুন ফাঁদ, তরমুজ কেজি দরে বিক্রি

নরসিংদীর বেলাব উপজেলায় কেজি দরে বিক্রি হচ্ছে তরমুজ। ফলে একটা তরমুজের দাম পড়ছে ৩৫০ - ৫০০ টাকা। এ ব্যাপারে ভোক্তারা ক্ষোভ ও হতাশা প্রকাশ করেছেন। বিশেষ করে হাইওয়ের পাশে, ফুটপাতে আবার স্থায়ী দোকানেও এ ধরনের বিক্রি চলছে বলে অভিযোগ ভোক্তাদের। 

সরেজমিন উপজেলার বেশ কয়েকটি বাজার ঘুরে দেখা গেছে, শীত শেষে গ্রীষ্মকালীন সুস্বাদু রসালো ফল তরমুজ বাজার ভর্তি। কিন্তু আকাশছোঁয়া মূল্যের কারণে হতাশ ক্রেতারা কেজি দরে কিনছেন এসব। আর বিক্রেতারাও কেজি দরে ছাড়া বিক্রি করতে নারাজ। একটি তরমুজ ওজনে ৫-৮ কেজি হয় এবং এর মূল্য দাঁড়ায় ৩৫০-৫৫০ টাকা। এত বেশি দামের কারণে এগুলো খেটে খাওয়া সাধারণ মানুষের নাগালের বাইরে।

বেলাব উপজেলার নারায়ণপুর বাজারে সজল নামে এক যুবক জানান, দুদিন আগে ৬০ টাকা কেজি দরে পাঁচ কেজি ওজনের একটি তরমুজ কেনেন। কিন্তু তরমুজটি বাসায় নিয়ে খাওয়া যায়নি। বাইরে থেকে দেখতে অনেক সুন্দর আর বড় মনে হলেও এর ভেতরটা ছিল সাদা। মুখে দেওয়ার পর মনে হয়েছে এতে কেমিক্যালও দেওয়া।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর নরসিংদীর সহকারী পরিচালক মুহাম্মদ হাসানুজ্জামান বলেন, ভোক্তা অধিকার সংরক্ষণ আইন অনুযায়ী গ্রাহকদের ঠকানো দণ্ডনীয় অপরাধ। আমাদের দেখতে হবে তরমুজের চালান তারা কীভাবে কিনে আনছে।

তিনি আরো জানান, এ ব্যাপারে শিগগিরই অভিযান চলবে। তাছাড়া আসন্ন রমজান উপলক্ষে দ্রব্যমূল্যের বাজার নিয়ন্ত্রণে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের অভিযান অব্যাহত রয়েছে। 

গাজীপুর কথা