ঢাকা,  রোববার  ১৬ জুন ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

বান্দরবানে যৌথ বাহিনীর অভিযানে ২ কেএনএফ সদস্য নিহত

প্রকাশিত: ২১:১৬, ২৩ মে ২০২৪

বান্দরবানে যৌথ বাহিনীর অভিযানে ২ কেএনএফ সদস্য নিহত

সংগৃহিত ছবি

বান্দরবানে যৌথ বাহিনীর সন্ত্রাসবিরোধী অভিযানে সশস্ত্র সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) দুই সদস্য নিহত হয়েছেন। বৃহস্পতিবার (২৩ মে) সকালে বান্দরবান সদর উপজেলার সুয়ালক ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের শ্যারনপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন সুয়ালক ইউনিয়নের পেন খুপ বমের ছেলে লাল নৌ বম ও সুয়ালক ইউনিয়নের বেথানি পাড়া এলাকার জারথাং বমের ছেলে ভান থাং পুই বম।

স্থানীয় ও পুলিশ সূত্রে জানা যায়, সন্ত্রাসবিরোধী অভিযানের অংশ হিসেবে শ্যারনপাড়া এলাকায় অভিযান পরিচালনা করে যৌথ বাহিনীর সদস্যরা। এ সময় যৌথ বাহিনীর সদস্যদের লক্ষ্য করে গুলি চালায় কেএনএফের সদস্যরা। আত্মরক্ষার্থে যৌথবাহিনীর সদস্যরাও পাল্টা গুলি চালায়। এতে ঘটনাস্থলেই কেএনএফের দুই সদস্য নিহত হয়।

বান্দরবানের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) হোসাইন মো. রায়হান কাজেমী বলেন, শ্যারন পাড়া এলাকায় যৌথ বাহিনীর অভিযানে নিহত দুজন কেএনএফ সদস্যের মরদেহ উদ্ধার করে মর্গে পাঠানো হয়েছে। এখনো অভিযান চলমান আছে পরে বিস্তারিত জানানো হবে।

প্রসঙ্গত, বান্দরবানের রুমা ও থানচি উপজেলায় গত ২ ও ৩ এপ্রিল ব্যাংক ডাকাতি, মসজিদে হামলা, অপহরণ, টাকা-অস্ত্র লুটের ঘটনায় কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সংশ্লিষ্টতা থাকায় পাহাড়ে সেনাবাহিনীর নেতৃত্বাধীন যৌথবাহিনীর অভিযান চলমান রয়েছে। এ পর্যন্ত যৌথ অভিযানে আটক ৮৭ জন কেএনএফ সদস্য কারাগারে আছেন। এ নিয়ে যৌথ বাহিনীর অভিযানে মোট ৯ জন কেএনএফ সদস্য নিহত হলো।