ঢাকা,  সোমবার  ২২ জুলাই ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

বাবা নেই মনে হলেই দম বন্ধ হয়ে আসে : চঞ্চল চৌধুরী

প্রকাশিত: ১৯:০৩, ১৬ জুন ২০২৪

বাবা নেই মনে হলেই দম বন্ধ হয়ে আসে : চঞ্চল চৌধুরী

.

আজ বিশ্ব বাবা দিবস। বাবা সন্তানের কাছে বটবৃক্ষের মতো। আমাদের দেশে মা দিবসে যতটা আয়োজন থাকে, বাবা দিবসে তেমনটি থাকে না। কিন্তু সন্তানের জীবনে বাবার ভূমিকার কথা নতুন করে বলার কিছু নেই। 

বিশেষ এ দিনে বাবাকে নিয়ে অনেকেই নিজেদের মনের অভিব্যক্তি প্রকাশ করছেন। বাদ যাননি জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেতা চঞ্চল চৌধুরীও।

সামাজিক যোগাযোগ মাধ্যমে এ অভিনেতা দুইটি ছবি পোস্ট করেছেন। যেখানে দেখা যায়, বামপাশে ছেলে শুদ্ধের সঙ্গে ছবি এবং ডান পাশে চঞ্চল চৌধুরী তার বাবা গোবিন্দ চৌধুরী। ছবিতে তাদের হাসি মুখে দেখা যায়। 

ছবির ক্যাপশনে চঞ্চল চৌধুরী লিখেছেন, ‘বাবার হাত ধরে থাকতে পারাটাই সবচেয়ে বড় প্রশান্তির। কতদিন হয়ে গেলো বাবাকে ছুঁতেও পারি না, দেখতেও পারি না। বাবা নেই মনে হলেই দম বন্ধ হয়ে আসে। সকল বাবা ভালো থাকুন।’

এই পোস্টকে ঘিরে ভক্ত-অনুরাগীরা কমেন্টে নিজেদের মতামত জানিয়েছেন। এক ভক্ত লিখেছেন, ‘বাবাকে হারিয়েছি প্রায় ৫ বছর হয়ে গেলো দাদা। সব বাবা ভালো থাকুক, সবাই বাবার সাথে স্মৃতি তৈরি কর, আমার ছোটখাটো স্মৃতি নিয়ে কিছু কিছু সময় ভেবে থাকি, এইতো সেদিনও বাবার কাছে কত আবদার করতাম আর বাবা নেই।’

সুমন আহমেন নামে আরেকজন লিখেছেন, ‘বাবা হলো একটা বটবৃক্ষ আজ আমারও বাবা নেই ২ বছর হলো সকল বাবাদের প্রতি রইলো ভালোবাসা শ্রদ্ধা।’ অনিকের ভাষ্য, ‘আপনার মতো আমিও বাবাকে ছুঁতে পারি না, দেখতেও পারি না। আজ আমার বাবার জন্মদিন।’

উল্লেখ্য, চঞ্চল চৌধুরী ছোট পর্দা থেকে শুরু করে চলচ্চিত্রে অভিনয় করে দর্শক ও সমালোচকদের প্রশংসা লাভ করেছেন। অভিনয়ের পাশাপাশি তিনি মডেল, শিক্ষক ও গায়ক।

তার অভিনয়ের স্বীকৃতি হিসেবে শ্রেষ্ঠ অভিনেতা বিভাগে তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার এবং সেরা অভিনেতা বিভাগে একটি মেরিল-প্রথম আলো ও দুটি সমালোচক পুরস্কার লাভ করেন। এছাড়া মোট বারোটি মেরিল-প্রথম আলো পুরস্কারের মনোনয়ন লাভ করেন। চঞ্চল চৌধুরী কোডা, সোডা ও ইউডা কলেজের চারুকলার প্রভাষকও।