ঢাকা,  সোমবার  ২০ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

কদমতলীতে গলায় ফাঁস লেগে ১০ বছরের শিশুর মৃত্যু

প্রকাশিত: ১৩:২৮, ৯ মে ২০২৪

কদমতলীতে গলায় ফাঁস লেগে ১০ বছরের শিশুর মৃত্যু

সংগৃহিত ছবি

রাজধানীর কদমতলী ধনিয়ার বাসায় নুসরাত জাহান (১০) নামে মাদ্রাসায় পড়ুয়া এক শিশু শিক্ষার্থী খেলতে খেলতে গলায় ফাঁস লেগে মারা গেছে। বুধবার (৮ মে) রাত সাড়ে ৭ টার দিকে এ ঘটনাটি ঘটে।

পরিবার জানায়, সে স্থানীয় তালিমুল মিল্লাত নামে একটি মাদ্রাসার পঞ্চম শ্রেণির শিক্ষার্থী ছিল।  শিশুটির বাবা সৌদি প্রবাসী ইউসুফ দফাদার বলেন, গতকাল সৌদি থেকে আসেছেন তিনি। বুধবার সন্ধ্যায় নুসরাত ও তার মা ইতি আক্তার মাগরিবের নামাজ আদায় করেন। পরে নুসরাতকে বাসায় রেখে মার্কেটে জামা কাপড় কিনতে গিয়েছিলাম। সেখান থেকে নুসরাত এর দুই সেট জামা ও পরিবারের সবার জন্য কেনাকাটা শেষে রাত সাড়ে ৮টার দিকে বাসার ফিরে এসে দেখি রুমের দরজা ভেতর থেকে বন্ধ।

ঐ সময় বাসার কেয়ারটেকার বারান্দা বাইরে থেকে দেখতে পায় নুসরাত জানালার গ্রীলের সাথে গলায় ফাঁস লাগা অবস্থায় ঝুলে আছে।

শিশুটির বাবা বলেন, পরে সবাই মিলে দরজা ভেঙে রুমে গিয়ে দ্রুত তাকে উদ্ধার করে রাত পৌনে ১০টার দিকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তিনি আরও বলেন, মেয়েটা সবসময় হাসিখুশি থাকতো, তাকে তো কিছু বলাও হয়নি। তবে কেন এমনটি হলো, কি করলো বুঝে উঠতে পারছি না। তাদের ধারণা হয়তো খেলার ছলে গলায় ফাঁস লেগে গিয়েছিল।

ঢামেক পুলিশ ক্যাম্পের ইনচার্জ পরিদর্শক মো. বাচ্চু মিয়া বলেন, মৃতদেহটি হাসপাতাল মর্গে রাখা হয়েছে। বিষয়টি সংশ্লিষ্ট থানায় অবগত করা হয়েছে।

বরিশাল কোতোয়ালি উপজেলার নলচর গ্রামের সৌদি প্রবাসী ইউসুফ দফাদারের মেয়ে নুসরাত। ধনিয়া আনন্দবাজার এলাকায় একটি দ্বিতীয় তলা বাড়ির নিচ তলায় ভাড়া বাসায় পরিবারের সাথে থাকতো। এক ভাই এক বোনের মধ্যে সে ছিল বড়।