ঢাকা,  রোববার  ০৫ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

নোয়াখালীতে ৮৪ বছরের সাজাপ্রাপ্ত দস্যু গ্রেপ্তার

প্রকাশিত: ১১:৫৪, ১৯ অক্টোবর ২০২৩

নোয়াখালীতে ৮৪ বছরের সাজাপ্রাপ্ত দস্যু গ্রেপ্তার

.

নোয়াখালীতে ডাকাতি, অপহরণ ও অস্ত্র মামলায় ৮৪ বছরের সাজাপ্রাপ্ত এক আসামিকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১১। গ্রেপ্তার মনির উদ্দিন (৪০) হাতিয়া উপজেলার পশ্চিম মাইজছড়া গ্রামের হাজী আব্দুল মোতালেবের ছেলে।

বুধবার (১৮ অক্টোবর) দুপুরের দিকে প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি জানিয়েছেন র‌্যাব-১১ (সিপিসি-৩) এর কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট মাহমুদুল হাসান। মঙ্গলবার রাতে তথ্য প্রযুক্তির সহায়তায় তাকে গ্রেফতার করা হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আসামি মনির পেশায় একজন জলদস্যূ ও অস্ত্রধারী সন্ত্রাসী। তার বাহিনীর সদস্যরা উপকূলবর্তী এলাকায় ডাকাতি, চাঁদাবাজী, অপহরণ, দাঙ্গা-হাঙ্গামাসহ বিভিন্ন অপরাধে জড়িত। উপকূলবর্তী এলাকার লোকজন তাদের সন্ত্রাসী কার্যকলাপে আতঙ্কে থাকে। তার নেতৃত্বে নোয়াখালী জেলার হাতিয়া, চট্টগ্রাম জেলার সন্দ্বীপ ও ভোলা জেলার উপকূলবর্তী এলাকায় জেলেদের অপহরণ করে। পরবর্তীতে মুক্তিপণ আদায় করে। এ ধরনের কর্মকান্ড করে এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করে আসছিল মনির। তার বিরুদ্ধে ভোলা জেলার মনপুরা ও চরফ্যাসন থানায় ডাকাতি, অপহরণ ও অস্ত্র আইনে একাধিক মামলা রয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, ভোলার মনপুরা থানার ডাকাতি মামলায় ৩২ বছর, অপহরণ মামলায় ১০ বছর, অস্ত্র মামলায় ২৪ বছর এবং চরফ্যাসন থানার অপহরণ ও অস্ত্র মামলায় ১৮ বছরের সাজাসহ মোট ৮৪ বছরের সাজাপ্রাপ্ত মনির উদ্দিন।

এ ছাড়া আরো ৩ মামলায় পরোয়ানাভূক্ত আসামি তিনি। তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য হাতিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।