ঢাকা,  রোববার  ০৫ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

উপ-নির্বাচন

ব্রাহ্মণবাড়িয়ায় ৬ প্রার্থীর মধ্যে ৫ জনের মনোনয়ন বৈধ

প্রকাশিত: ১৬:২৯, ১২ অক্টোবর ২০২৩

আপডেট: ১৬:৩০, ১২ অক্টোবর ২০২৩

ব্রাহ্মণবাড়িয়ায় ৬ প্রার্থীর মধ্যে ৫ জনের মনোনয়ন বৈধ

সংগৃহিত ছবি

ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) শূণ্য আসনে উপ-নির্বাচনে মনোনয়ন বাছাই প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। 

বৃহস্পতিবার (১২ অক্টোবর) দুপুরে উপ-নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে এই বাছাই প্রক্রিয়া অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন উপ-নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. শাহগীর আলম। 

দাখিল করা ৬ প্রার্থীর মধ্যে ন্যাশনাল পিপলস পার্টির প্রার্থী মো. রাজ্জাক হোসেন, স্বতন্ত্র প্রার্থী জিয়াউল হক মৃধা, জাকের পার্টির জহিরুল ইসলাম (জুয়েল), বাংলাদেশ আওয়ামী লীগের মো. শাহজাহান আলম সাজু, জাতীয় পার্টির মো. আব্দুল হামিদ ও স্বতন্ত্র প্রার্থী ইব্রাহীমের মনোনয়ন বাছাই করা হয়। এরমধ্যে স্বতন্ত্র প্রার্থী ইব্রাহীমের মনোনয়ন বাছাইয়ে অবৈধ ঘোষণা করা হয়। বাকি ৫জন প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা। 

এসময় উপ-নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মো. শাহগীর আলম জানান, স্বতন্ত্র প্রার্থীর ক্ষেত্রে মনোনয়ন দাখিলের সময় মোট ভোটারের এক শতাংশ স্বাক্ষর জমা দিতে হয়। এরমধ্য থেকে নির্বাচন কমিশন দৈব চয়নের মাধ্যমে ১০জন ভোটারের স্বাক্ষর যাচাই বাছাই করে। এই ১০জনের মধ্যে ৪ জন কোন স্বাক্ষর করেননি এবং একজন মৃত ব্যক্তির স্বাক্ষর রয়েছে। তাই স্বতন্ত্র প্রার্থী ইব্রাহীমের মনোনয়ন অবৈধ ঘোষণা করা হয়েছে।

এ সময় তিনি সকলকে নির্বাচনী আচরন-বিধি মেনে চলার আহবান জানান।

ঘোষিত তফসিল অনুযায়ী আপিল করা যাবে ১৩ থেকে ১৭ অক্টোবর। আপিলের নিস্পতি করা হবে ১৮ অক্টোবর। প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ১৯ অক্টোবর, প্রতীক বরাদ্ধ দেওয়া হবে ২০ অক্টোবর এবং আগামী ৫ নভেম্বর ভোট গ্রহন অনুষ্ঠিত হবে।