ঢাকা,  রোববার  ০৫ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানাতে নাওডোবায় জনতার ঢল

প্রকাশিত: ১২:২০, ১০ অক্টোবর ২০২৩

প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানাতে নাওডোবায় জনতার ঢল

সংগৃহিত ছবি

কয়েকঘণ্টা হলো পূর্ব আকাশে সূর্য উদিত হয়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে শরীয়তপুরের বিভিন্ন অঞ্চল থেকে হাজারও মানুষ ছুটে আসছেন জাজিরা উপজেলার নাওডোবা এলাকায়। লক্ষ্য একটাই, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিবাদন জানানো।

মঙ্গলবার (১০ অক্টোবর) ঢাকা-ভাঙ্গা পদ্মা সেতুর রেললাইন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ খবর ছড়িয়ে পড়ার পর শরীয়তপুরের নাওডোবা এলাকার রেললাইনে পাশে ভিড় শুরু করেছেন হাজারও মানুষ।

সরেজমিন দেখা গেছে, শরীয়তপুরের বিভিন্ন অঞ্চলের অসংখ্য লোক দলবেঁধে ছুটে আসছেন। ইজিবাইক, ভ্যান, মোটরসাইকেলে করে চেপে আসছেন তারা। আওয়ামী লীগের নেতাকর্মীরা জড়ো হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি সম্বলিত প্ল্যাকার্ড নিয়ে রাস্তার দুপাশ ধরে পায়ে হেঁটে অগ্রসর হচ্ছেন নাওডোবা রেললাইন কাছে।

আব্বু সিদ্দিক মাদবর নামের ষাটোর্ধ্ব এক বৃদ্ধ এসেছেন শরীয়তপুরের জাজিরা উপজেলার বালিয়ারচর থেকে। তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাগো গর্ব। তার জন্য আমরা এখন পদ্মা সেতুর উপর দিয়া ঢাকা যাইতে পারি। আইজ তিনি রেললাইন উদ্বোধন করবেন বলে শুনেছি। তাই এলাকার লোকজনের সঙ্গে প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানাতে এসেছি।’

পালং এলাকা থেকে আসা সজীব শিকদার নামের এক যুবক বলেন, ‘পদ্মা সেতু আমাদের গর্বের বিষয়। প্রধানমন্ত্রীর কারণে দক্ষিণাঞ্চলবাসীর স্বপ্ন পূরণ হয়েছে। আজ রেললাইন চালুর মধ্যদিয়ে আমরা উন্নয়নের আরও একধাপ এগিয়ে গেলাম। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানাতে আমরা নাওডোবা রেললাইনের পাশে জড়ো হয়েছি।’

ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সভাপতি ফাহাদ হোসেন তপু বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষে তাকে স্বাগত জানাতে আমরা ছাত্রলীগের নেতাকর্মীদের নিয়ে হাজির হয়েছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমাদের শরীয়তপুরবাসীর পক্ষ থেকে অসংখ্য ধন্যবাদ জানাই।

এ বিষয়ে জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) কামরুল হাসান সোহেল বলেন, প্রধানমন্ত্রীর রেললাইন উদ্বোধনের খবর পেয়ে সকাল থেকেই লোকজন আসা শুরু করেছেন। তারা বিভিন্ন যানবাহনে চেপে পদ্মা সেতুর রেললাইন প্রকল্পের নাওডোবা এলাকায় ছুটে আসছেন। লোকজনের সমাগমের মধ্যদিয়ে নাওডোবা ও এর আশপাশের এলাকায় উৎসবমুখর পরিবেশ তৈরি হয়েছে।