ঢাকা,  বৃহস্পতিবার  ০২ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

কৃষকদের সঙ্গে লাঠি খেললেন ডেপুটি স্পিকার

প্রকাশিত: ২৩:৩৩, ২৬ সেপ্টেম্বর ২০২৩

কৃষকদের সঙ্গে লাঠি খেললেন ডেপুটি স্পিকার

কৃষকদের সঙ্গে লাঠি খেললেন ডেপুটি স্পিকার

পাবনায় কৃষকদের সঙ্গে লাঠি খেলেছেন জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. শামসুল হক টুকু। তিনি বলেন, কৃষিভিত্তিক অর্থনীতি চাঙা হলেই কেবল দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হবে। কৃষক বাঁচলে দেশ বাঁচবে। কৃষকই শেখ হাসিনার উন্নয়নের মূল কারিগর।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) সাঁথিয়ার পুন্ডুরিয়া উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে আয়োজিত কৃষক বিনোদন ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ডেপুটি স্পিকার এ কথা বলেন।

শামসুল হক টুকু বলেন, বঙ্গবন্ধু দেশকে স্বাধীনতা এনে দিয়েছেন। দেশে তিনি সবুজ বিপ্লবের কর্মসূচি হাতে নিয়েছিলেন। তার সুযোগ্য কন্যার নেতৃত্বে দেশে আজ কৃষিতে অভূতপূর্ব উন্নয়ন ঘটেছে। দেশে আজ খাদ্য ঘাটতি নেই। কেউ না খেয়ে মারা যায় না।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী দেশে কোনো মানুষকে গৃহহীন থাকতে দেবেন না। সব ভূমিহীন ও গৃহহীনদের ভূমিসহ ঘর দেওয়া হচ্ছে। মানুষকে শুধু খাদ্য, বস্ত্র ও বাসস্থান দিলেই হবে না। সুস্থ কর্মক্ষম হিসেবে গড়ে তোলার জন্য প্রতিটি মানুষের জন্য পর্যাপ্ত দেশীয় সাংস্কৃতিক চর্চার মাধ্যমে সুস্থ বিনোদনের ব্যবস্থা রাখতে হবে।

কৃষক বিনোদন অনুষ্ঠানে মুক্তিযুদ্ধভিত্তিক নাটিকা, নারী, পুরুষ ও শিশু কিশোরদের অংশগ্রহণে বিভিন্ন গ্রামীণ খেলার ফলে দর্শকদের মাঝে আনন্দঘন পরিবেশ তৈরি হয়।

অনুষ্ঠান শেষে বিভিন্ন খেলায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি। এরপর মনোজ্ঞ সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়। অনুষ্ঠানের একপর্যায়ে ডেপুটি স্পিকার দর্শকদের অনুরোধে স্থানীয় কৃষকদের সঙ্গে লাঠি খেলায় অংশ নেন।