ঢাকা,  রোববার  ০৫ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

নোয়াখালীতে সাইবার সুরক্ষা-নিরাপত্তা বিষয়ক সেমিনার

প্রকাশিত: ১০:০৯, ২৫ সেপ্টেম্বর ২০২৩

নোয়াখালীতে সাইবার সুরক্ষা-নিরাপত্তা বিষয়ক সেমিনার

.

নোয়াখালীতে সাইবার অপরাধের বিরুদ্ধে একসুরে বাঁশি বাজিয়ে প্রতিবাদ জানিয়েছেন শিক্ষক-শিক্ষার্থী ও স্বেচ্ছাসেবীরা। রোববার (২৪ সেপ্টেম্বর) বিকেলে সদর উপজেলার কালিতারা মুসলিম গার্লস একাডেমিতে এ কর্মসূচি পালিত হয়।

গ্লোবাল প্লাটফর্ম বাংলাদেশের সহযোগিতায় ‘নোয়াখালী সাইবার ওয়ারিয়র্স’ নামে স্বেচ্ছাসেবী সংগঠন সাইবার স্পেসে সুরক্ষা ও নিরাপত্তা বিষয়ক ওই সেমিনারের আয়োজন করে।

এতে নোয়াখালী সাইবার ওয়ারিয়র্সের সভাপতি সাইদুর রহমান রায়হানের সভাপতিত্বে বক্তব্য রাখেন, জেলা শিক্ষা কর্মকর্তা নুর উদ্দিন মো. জাহাঙ্গীর, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোহাম্মদ আবদুল হামিদ, সুধারাম মডেল থানার পরিদর্শক (তদন্ত) মিজানুর রহমান পাঠান, কালিতারা মুসলিম গার্লস একাডেমি প্রধান শিক্ষক মোহাম্মদ দেলোয়ার হোসেন, সাইবার ওয়ারিয়র্সের সদস্য শিউলি আক্তার প্রমুখ।

অনুষ্ঠানে শিক্ষার্থীদেরকে মাদক থেকে দুরে থাকার জন্য উদ্বুদ্ধ করা হয়। এসময় মাদকের বিভিন্ন ক্ষতিকর দিক তুলে ধরে স্লাইড প্রদর্শনীসহ শিক্ষার্থীরা সাইবার স্পেসে কিভাবে নিজেদের সুরক্ষিত রাখবে তা নিয়ে বিস্তারিত আলোচনা করা হয়। পরে একসুরে বাঁশি বাজিয়ে সাইবার অপরাধের বিরুদ্ধে প্রতিবাদ জানানো হয়। পরে সবার মাঝে গাছের চারা বিতরণ করে সংগঠনটি।

নোয়াখালীতে 'সাইবার ওয়ারিয়র্স' নামে সংগঠনটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকসহ বিভিন্ন মাধ্যমে সাইবার বুলিং, আইডি হ্যাকসহ নানা অপরাধের বিরুদ্ধে ভুক্তভোগীদের সহযোগিতা করে আসছে।