ঢাকা,  রোববার  ০৫ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

২৩ বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

প্রকাশিত: ১০:৫৭, ১৫ আগস্ট ২০২৩

২৩ বছর পর যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

২৩ বছর পর পলাতক আসামি মো. আজাদ হোসেন গ্রেপ্তার

গ্রেপ্তার এড়াতে দীর্ঘ ২৩ বছর ছদ্মবেশে ছিলেন যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি মো. আজাদ হোসেন (৪০)। সোমবার (১৪ আগস্ট) বিকেলে নোয়াখালীর সদর উপজেলার চরমটুয়া ইউনিয়নের লক্ষ্মীরামপুর এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত মো. আজাদ হোসেন লক্ষ্মীপুর জেলার চন্দ্রগঞ্জ থানার গোবিন্দপুর এলাকার আহাম্মদ মিয়ার ছেলে।

জানা যায়, ২০০১ সালে একজনকে হত্যার পর আসামি আজাদ হোসেন গ্রেপ্তার এড়ানোর জন্য আত্মগোপনে ছিলেন। পরে হত্যা মামলায় আদালত দীর্ঘ শুনানি শেষে তাকে যাবজ্জীবন কারাদণ্ড দেন। সে সময় তিনি বিদেশ চলে যান। ২০১৬ সালে বিদেশ থেকে এসে ঢাকার একটি হোটেলে চাকরি নেন। এতোদিন সেখানেই তিনি চাকরি করছিলেন। পরে তার অবস্থান নিশ্চিত করে সোমবার বিকেলে নোয়াখালীর সদর উপজেলার চরমটুয়া ইউনিয়নের লক্ষ্মীরামপুর এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করে র‍্যাব।

র‍্যাব-১১ এর সিপিসি-৩ এর নোয়াখালী ক্যাম্পের কোম্পানি অধিনায়ক লেফটেন্যান্ট কমান্ডার মাহমুদুল হাসান ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, তথ্য প্রযুক্তির সহায়তায় আসামি আজাদ হোসেনকে গ্রেপ্তার করা হয়। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য লক্ষ্মীপুর জেলার চন্দ্রগঞ্জ থানায় প্রেরণ করা হয়েছে। সকালে বিচারিক আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হবে।