ব্রেকিং:
"করোনায় তিনজনের মৃত্যু, শনাক্ত ২৬১"
  • শুক্রবার   ০৩ ডিসেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ১৯ ১৪২৮

  • || ২৭ রবিউস সানি ১৪৪৩

গাজীপুর সিটি কর্পোরেশনের ৪৯নং ওয়ার্ডে চিকিৎসা প্রশিক্ষণ

গাজীপুর কথা

প্রকাশিত: ২৪ নভেম্বর ২০২১  

দুর্যোগ ও দুর্ঘটনা পরবর্তী প্রাথমিক চিকিৎসা সেবা প্রদানে সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি (বিডিআরসিএস) অভ্যন্তরীণ ও সহযোগী প্রতিষ্ঠানের কর্মী ও স্বেচ্ছাসেবক এবং স্থানীয় জনগোষ্ঠীর জন্য নিয়মিতভাবে প্রাথমিক চিকিৎসা প্রশিক্ষণ প্রদান করে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি গত মঙ্গলবার থেকে গাজীপুর সিটি কর্পোরেশনের ৪৯নং ওয়ার্ড দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সদস্যদের তিন দিনব্যাপী মৌলিক প্রাথমিক চিকিৎসা প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে।
নগরীর দওপাড়া এলাকায় সাদিয়া কমিউনিটি সেন্টারে টঙ্গী আরবান এ্যমপাওয়ারমেন্ট রেজিল্যান্স প্রোজেক্ট ম্যানেজার মোসলেহ উদ্দিনের সঞ্চালনায় ৪৯নং ওয়ার্ড কাউন্সিলর ফারুক আহমেদ কর্মশালার শুভ উদ্বোধন করেন। কর্মশালার প্রথম দিনে বিডিআরসিএস ট্রেনিং ডিপার্টমেন্টের ডেপুটি ডিরেক্টর তরুন কান্তি সাহা হঠাৎ দুর্ঘটনায় আহত বা অসুস্থ ব্যক্তিকে ডাক্টার বা হাসপাতালে পাঠানোর আগে তাৎক্ষণিক সেবা দেয়ার সঠিক পদ্ধতি ও করণীয় সম্পর্কে প্রজেক্টরের বড় পর্দা ও হাতেকলমে এবং ডেমোর সাহায্যে প্রাকটিক্যাল প্রশিক্ষণ প্রদান করেন।
কমিউনিকেশন ডিপার্টমেন্টের জুনিঃ এসিস্ট্যান্ট ডিরেক্টর মোল্ল্যা তৌহিদুল ইসলাম প্রশিক্ষণে সাহায্য করেন। প্রশিক্ষণে প্রতি সদস্যকে প্রাথমিক চিকিৎসা ম্যানুয়াল হস্তান্তর করা হয়।
প্রাথমিকভাবে তিন দিনব্যাপী প্রশিক্ষণ শেষে লিখিত, মৌখিক এবং প্রাকটিক্যাল পরীক্ষা নেয়া হবে। প্রশিক্ষণ কর্মশালায় অন্যানদের মধ্যে উপস্থিত ছিলেন, টঙ্গী আরবান এ্যমপাওয়ারমেন্ট রেজিল্যান্স প্রোজেক্ট অফিসার মোঃ গোলাম মোস্তফা, ৪৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য সচিব কামরুল ইসলাম দিপু, আনসার ও ভিডিপি (টঙ্গী অঞ্চল জোন-১) এর কমান্ডার মোঃ নজরুল ইসলাম, বাংলাদেশ ওয়ার্ল্ড ভিশন স্পন্সরশীপ এসিস্ট্যান্ট এলিজাবেথ পেরিইরা ও টঙ্গী ফায়ার সার্ভিস স্টেশনের সদস্য।

গাজীপুর কথা
গাজীপুর কথা