ব্রেকিং:
"রাজধানীর রামপুরায় বাস চাপায় একজন নিহত। প্রতিবাদে ৭টি বাসে আগুন দিয়েছে বিক্ষুদ্ধ জনতা।" "দেশে করোনায় আরও ২ জনের মৃত্যু, শনাক্ত ২২৭"
  • মঙ্গলবার   ৩০ নভেম্বর ২০২১ ||

  • অগ্রাহায়ণ ১৫ ১৪২৮

  • || ২৪ রবিউস সানি ১৪৪৩

গাজীপুরে শিক্ষার্থীদের সাথে সময় কাটিয়েছেন থাইল্যান্ডের রাষ্ট্রদূত

গাজীপুর কথা

প্রকাশিত: ২৬ অক্টোবর ২০২১  

গাজীপুরের একটি সরকারী প্রাথমিক বিদ্যালয়ে শিশুশিক্ষার্থীদের সাথে সময় কাটিয়েছেন থাইল্যান্ডের রাষ্ট্রদূত ম্যাকাওয়াদি সুমিতমর। মঙ্গলবার থাই রাষ্ট্রদূতের নেতৃত্বে পাঁচ সদস্যের একটি প্রতিনিধি দল গাজীপুর মহানগরীর মারিয়ালী সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিদর্শনে আসেন।
প্রতিনিধি দলের অন্য সদস্যরা হলেন - থং প্রাউন, মিসেস দুয়ানসিব পদ্মসুন্দরা কলিন, বাদসারা সাদেনগ্রিথ ও আকরাম হোসাইন। প্রতিনিধিদলটি বিদ্যালয়ের শিক্ষার্থী ও শিক্ষকদের স্বাস্থ্য সুরক্ষা সিস্টেম, বিদ্যালয়ের ছাদ বাগান ও শ্রেণিকক্ষসহ বিভিন্ন কক্ষ ঘুরে ঘুরে পরিদর্শন করেন। তারা বিদ্যালয়ের শিক্ষকসহ শিক্ষার্থীদের সাথে কথা বলেন ও খোঁজ খবর নেন।
এ সময় তারা শিক্ষক ও শিক্ষার্থীদের মাঝে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী মাস্ক বিতরণ করেন। প্রতিনিধি দলের সদস্যরা শ্রেণীকক্ষে পাঠদান কার্যক্রম দেখে সন্তোষ প্রকাশ করেন। রাষ্ট্রদূতের পরিদর্শনকালে প্রজেক্টরের মাধ্যমে পুষ্টি ও স্বাস্থ্যসেবা সম্পর্কে শিক্ষার্থীদের ধারণা দেওয়া হয়।
এ সময় জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোফাজ্জল হোসেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এস এম সাদিক তানভীর, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট রীনা পারভীন, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি অ্যাডভোকেট জাকির উদ্দিন আহমেদ ও প্রধান শিক্ষক শাহরিন সুলতানা উপস্থিত ছিলেন।
এর আগে থাইল্যান্ডের প্রতিনিধি দলটি সকাল ১০টার দিকে বিদ্যালয়ে এসে পৌঁছলে তাদেরকে অভ্যর্থনা জানানো হয়। প্রতিনিধি দলটি প্রায় দেড় ঘণ্টা বিদ্যালয়ে অবস্থান করেন।
জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোফাজ্জল হোসেন জানান, থাইল্যান্ডের রাণীর অর্থায়নে ২০১৩ সাল হতে ওই বিদ্যালয়ের দ্বিতীয়তলায় তিনটি শ্রেণিকক্ষ নির্মাণ করে বর্ধিত করা হয়েছে। এছাড়াও স্বাস্থ্য সুরক্ষার জন্য হ্যান্ড স্যানিটাইজিং সিস্টেম ও ছাদ বাগান নির্মাণ করা হয়।

গাজীপুর কথা
গাজীপুর কথা