ঢাকা,  রোববার  ০৫ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

নিরীহ ফিলিস্তিনিদের ওপর ইসলাইলের হামলা গর্হিত অপরাধ

প্রকাশিত: ০০:২৯, ২১ অক্টোবর ২০২৩

নিরীহ ফিলিস্তিনিদের ওপর ইসলাইলের হামলা গর্হিত অপরাধ

সংগৃহীত ছবি

 নিরীহ ফিলিস্তিনের উপর নির্বিচার বোমা হামলা স্পষ্টতই গর্হিত অপরাধ ” বলে মন্তব্য করেছেন  সৌদি আরবের যুবরাজ মোহাম্মদ বিন সালমান। ইসরাইল ও হামাসের মধ্যে চলমান সংঘাতের বিস্তার ঘটলে তার পরিণতি বিপজ্জনক হবে বলেও সতর্ক করেছেন তিনি।

বৃহস্পতিবার সৌদি আরবের রাজধানী রিয়াদে যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী ঋষি সুনাকের সঙ্গে এক বৈঠকে এমন মন্তব্য করেন যুবরাজ। সৌদি আরবের রাষ্ট্রীয় বার্তা সংস্থা এসপিএ এমনটি জানিয়েছে। 

এসময় ব্রিটিশ প্রধানমন্ত্রীকে যুবরাজ সালমান বলেন, গাজার বেসামরিক নাগরিকদের নিশানা করে ইসরাইলের বোমা বর্ষণকে সৌদি আরব গর্হিত অপরাধ ও পাশবিক হামলা হিসেবে বিবেচনা করছে। একই সঙ্গে গাজায় এসব নিরীহ মানুষের নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করার ক্ষেত্রে কাজ করার ওপর গুরুত্বারোপ করেন তিনি।

সংঘাতের বিস্তার ঠেকাতে সম্ভাব্য সব ধরনের পদক্ষেপ নেওয়ার ওপর জোরারোপ করেন সৌদি যুবরাজ। তিনি বলেন, এই সংঘাতের যাতে বিস্তার যাতে না ঘটে সেটা নিশ্চিত করতে হবে। কারণ এটা নিশ্চিত না করা গেলে মধ্যপ্রাচ্যসহ গোটা বিশ্বের নিরাপত্তা ও স্থিতিশীলতার জন্য এর পরিণতি হবে বিপজ্জনক।

এদিকে ব্রিটিশ প্রধানমন্ত্রীর কার্যালয়ের বিবৃতি অনুযায়ী, ইসরাইল ও গাজায় গত দুই সপ্তাহ ধরে অসংখ্য নিরীহ মানুষের প্রাণহানির ঘটনা যে ভয়ংকর এক ঘটনা এ ব্যাপারে দুই রাষ্ট্রনেতা একমত হয়েছেন। এ ছাড়া অবরুদ্ধ গাজায় পানি, খাদ্য ও ওষুধের মতো জরুরি পণ্য পৌছানোর বিষয়েও জোরারোপ করেছেন তাঁরা।