ঢাকা,  শুক্রবার  ২৬ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

শোক দিবস উপলক্ষে ২০০ পরিবারকে বাড়ি করে দিবেন গাসিক মেয়র

প্রকাশিত: ১৬:২১, ১৪ আগস্ট ২০২০

শোক দিবস উপলক্ষে ২০০ পরিবারকে বাড়ি করে দিবেন গাসিক মেয়র

১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে ২০০ পরিবারকে বাড়ি করে দেয়ার ঘোষণা দিয়েছেন গাজীপুর সিটি কর্পোরেশনের মানবিক মেয়র ও নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড মোঃ জাহাঙ্গীর আলম। ১ নং ওয়ার্ড থেকে ৫৭ নং ওয়ার্ডের গৃহহীনরা পাবে এ ঘরগুলো। যাদের ঘর নাই এরকম অসহায় গরিব পরিবারের তালিকা করে তাদের ঘর প্রদান করা হবে।

মেযর বলেন, গাজীপুর সিটি কর্পোরেশনে কেউ গৃহহীন থাকবে না। গরীব অসহায় যে পরিবার গুলো আছে, যাদের ঘর করার মত আর্থিক অবস্থা নাই, মূলত তাদের তালিকা তৈরী করে ২ থেকে আড়াই লক্ষ টাকার মধ্যে এক একটি ঘর নির্মাণ করে দেযা হবে। আমরা কাজটি শুরু করতে চাই। পরবর্তীতে অন্যরাও এগিয়ে আসবে। আমরা প্রাথমিকভাবে ২ থেকে ৩শ ঘর নির্মাণ করলে অন্য কেউ ২০ থেকে ৫০ টিও তৈরী করে দিতে পারে। এভাবে আস্তে আস্তে দেখা যাবে অনেকেই এগিয়ে আসবে।
মেয়র বলেন, সমাজের সামর্থবান মানুষরা যদি এভাবে এগুতে আসে তবে মাননীয় প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী আগামী দিনগুলোতে আমাদের দেশে গৃহহীন কেউ থাকবে না। সমাজের অবহেলায় মানুষের পাশে একে একে সবাই দাঁড়ালে সমাজ পিছিয়ে থাকবে না। সমাজের প্রতিটি অংশকে একসাথে নিয়ে উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হবে। একটি অংশ পিছিয়ে পড়লে অন্যটিও পিছিয়ে পড়বে। সমবন্টন নীতিতে সমাজের উন্নয়ন হলে সেটিই হয় টেকসই উন্নয়ন।

মেয়র আরও বলেন, আমি যে উদ্যোগটি নিয়েছি সেটি যদি সারা দেশে ছড়িয়ে দেয়া যায়, তবে দেশে আর্থসামাজিক উন্নয়নে একটি বড় প্রভাব ফেলবে। করোনা ও চলতি বন্যায় অনেক ক্ষয়ক্ষতি হয়েছে। আমরা অচিরেই ক্ষতি সামলে উঠে ঘুরে দাঁড়াবো ইনশাআল্লাহ। রাস্তার, ঘর বাড়ির ও ফসলের যে ক্ষতি হয়েছে তা কাটিয়ে উঠতে আমরা সহযোগিতা করবো।

শোকের মাসে মেয়রের এমন উদ্যোগকে স্বাগত জানিয়েছেন গাজীপুর মহানগরের সচেতন মহল। তারা জানান ,গৃহহীন পরিবারকে ঘর নির্মাণ করে দেয়ার যে উদ্যোগ মেয়র গ্রহণ করেছেন সেটি অবশ্যই প্রশংসার দাবী রাখে। আমরা চাই মেয়রের এমন উদ্যোগ অব্যাহত থাকুক। পাশাপাশি স্থানীয় রাজনীতিবিদ, শিল্পপতি ও সামর্থবানরা সমাজ উন্নয়নের স্বার্থে এমন কাজে অংশগ্রহণ করুক।

গার্মেন্টস কর্মী নাজমা বেগম জানান, আমাদের যাদের ঘর নির্মাণ করার মত সামর্থ নেই তাদের যদি মেয়র ঘর নির্মাণ করে দেন তা অবশ্যই আমাদের জন্য সুসংবাদ। পরিবারের চাহিদা মিটিয়ে আমাদের জন্য ঘর নির্মাণ করা কোনভাবেই সম্ভব নয়। তাই অসচ্ছল প্রতিটি পরিবারের জন্য যদি মেয়র সহ সমাজের সামর্থবানরা এগিয়ে আসে তাহলে কেউ আর গৃহহীন থাকবে না।

গাজীপুর কথা

আরো পড়ুন