ঢাকা,  শুক্রবার  ২৬ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

পুলিশের সব মোবাইল নম্বর একই সিরিজে আনা হচ্ছে

প্রকাশিত: ০৩:১৮, ৮ সেপ্টেম্বর ২০২০

পুলিশের সব মোবাইল নম্বর একই সিরিজে আনা হচ্ছে

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি)  ড. বেনজীর আহমেদ জানিয়েছেন, বাংলাদেশ পুলিশের সব মোবাইল নম্বর একই সিরিজের আওতায় আনা হচ্ছে।
তিনি বলেন, গত ১০ বছরে পুলিশের কলেবর অনেক বেড়েছে। পুলিশের ইউনিটের সংখ্যা বেড়েছে, সদস্য বেড়েছে। সে জন্য পুলিশের কমিউনিকেশন সিস্টেমও বাড়াতে হয়েছে। আর এক্ষেত্রে এই প্রযুক্তির যুগে মোবাইল কমিউনিকেশন অতি গুরুত্বপূর্ণ। তাই পুলিশের মোবাইল নেটওয়ার্ক একই প্ল্যাটফর্মে একই সিরিজের আওতায় আনা হচ্ছে।

সোমবার গ্রামীণফোনের সঙ্গে এ বিষয়ে চুক্তি স্বাক্ষর শেষে আইজিপি এসব কথা বলেন। পুলিশ সদর দফতরের সম্মেলন কক্ষ শাপলায় বাংলাদেশ পুলিশ এবং গ্রামীণফোনের মধ্যে এই চুক্তি স্বাক্ষরিত হয়।

পুলিশ সদর দফতর থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, জনগণকে দ্রুততম সময়ে কাঙ্ক্ষিত সেবা দেয়ার জন্য সবার আগে প্রয়োজন সর্বাধুনিক ও সেরা প্রযুক্তির যোগাযোগ নেটওয়ার্ক। পুলিশে বর্তমানে বিভিন্ন সিরিজের মোবাইল নম্বর ব্যবহৃত হচ্ছে। ফলে এসব মোবাইল নম্বরের সঠিকতা নিয়ে একদিকে পুলিশ সদস্যদের যেমন বিভ্রান্ত হওয়ার সুযোগ আছে, অন্যদিকে জনগণও বিভ্রান্ত হচ্ছেন। এর ফলে পুলিশের কার্যক্রম বিঘ্নিত হচ্ছে এবং জনগণকে কাঙ্ক্ষিত সেবা দেয়া বিলম্বিত হচ্ছে।

পুলিশ প্রধান বেনজীর আহমেদ বলেন, প্রধানমন্ত্রীর স্বপ্নপূরণে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের লক্ষ‌্যে আমরা পুলিশকে একটি প্রযুক্তিনির্ভর প্রতিষ্ঠান হিসেবে গড়ে তুলতে চাই। জনগণকে স্বল্পতম সময়ে সর্বোত্তম সেবা পৌঁছে দেয়ার লক্ষ্যে একটি নিরবিচ্ছিন্ন মোবাইল নেটওয়ার্ক গড়ে তোলা হবে। গ্রামীণ ফোনের সহযোগিতায় পুলিশের মোবাইল কমিউনিকেশন সিস্টেমকে একই সিরিজের আওতায় নিয়ে আসার লক্ষ্যে কাজ করছি। আমাদের প্রয়োজন নিরবচ্ছিন্ন সিকিউরড শক্তিশালী মোবাইল নেটওয়ার্ক।

এর আগে চুক্তি অনুষ্ঠানে ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ (আইজিপি), ড. বেনজীর আহমেদ ও গ্রামীণ ফোনের প্রধান নির্বাহী কর্মকর্তা ইয়াসির আজমানসহ অন্যরা উপস্থিত ছিলেন।

গাজীপুর কথা