ঢাকা,  শুক্রবার  ২৬ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

ঢাকা-১০ আসনে উপনির্বাচনে দাঁড়াচ্ছেন সাকিব আল হাসান!

প্রকাশিত: ১৬:০৭, ৮ ফেব্রুয়ারি ২০২০

ঢাকা-১০ আসনে উপনির্বাচনে দাঁড়াচ্ছেন সাকিব আল হাসান!

গত বছরের ২৯ ডিসেম্বর সিটি নির্বাচনে অংশ নিতে ঢাকা-১০ আসনের এমপি ব্যারিস্টার ফজলে নূর তাপস পদত্যাগ করেছেন। ব্যারিস্টার তাপস এখন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের নির্বাচিত মেয়র। ওদিকে ফাঁকা হওয়া সংসদীয় আসনে ৯০ দিনের মধ্যে নির্বাচন হওয়ার বাধ্যবাধকতা রয়েছে। কেবল ঢাকা-১০ নয়, মৃত্যু ও পদত্যাগজনিত কারনে সারাদেশে আরো চারটি সংসদীয় আসন ফাঁকা রয়েছে। নির্বাচন কমিশন চাইছে, সবগুলা ফাঁকা আসনে একযোগে নির্বাচন করতে। ফাঁকা পাঁচটি আসনের মধ্যে ক্রিকেটপ্রেমীদের আগ্রহের কেন্দ্রবিন্দুতে ঢাকা-১০ আসন। কেননা, এই আসনে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানকে মনোনয়ন দেয়ার কথা ভাবছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

আনুষ্ঠানিকভাবে আওয়ামী লীগের কোন কমিটি কিংবা পদে না থাকলেও সাকিব যে আওয়ামী লীগের সাথে ওতোপ্রোতোভাবে জড়িত সেটা বলার অপেক্ষা রাখে না। গত সংসদ নির্বাচনে প্রকাশ্যেই ক্ষমতাসীনদের পক্ষে প্রচার চালিয়ে গেছেন এই ক্রিকেটার৷ এছাড়া সে সময় আওয়ামী লীগের প্রভাবশালী মন্ত্রী ও সাবেক আইসিসি ও বিসিবি সভাপতি আ হ ম মোস্তফা কামাল জানিয়েছিলেন সাকিবের নির্বাচন করার কথা। সেই দফায় সাকিব নিজেকে নির্বাচন থেকে দূরে সরিয়ে রাখলেও আগামী মার্চে হয়তো সাকিবকে নির্বাচনের মঞ্চে দেখা যাবে।

এছাড়া আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সাকিবের রয়েছে সুসম্পর্ক। হরহামেশাই প্রধানমন্ত্রীর সাথে দেখা করেন সাকিব। খেলাধুলার নানা ব্যাপারে সবসময় সাকিবের পাশে থাকেন ক্রীড়াপ্রেমী প্রধানমন্ত্রী। এছাড়া ব্যক্তিগত পর্যায়েও রয়েছে সখ্যতা। এইতো কিছুদিন আগেও সাকিব ও সাকিবপত্নী শিশিরের জন্য নিজ হাতে রান্না করে খাাবার পাঠিয়েছিলেন প্রধানমন্ত্রী। তাই তিনি যদি চান, তবে নির্বাচন থেকে সাকিব হয়তো নিজেকে দূরে রাখবেন না।

উল্লেখ্য, সাকিবের আগে জাতীয় ক্রিকেটারদের মধ্যে মানিকগঞ্জ-১ আসন থেকে নাইমুর রহমান দুর্জয় ও নড়াইল-২ থেকে মাশরাফি বিন মর্তুজা সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।

গাজীপুর কথা