ঢাকা,  শুক্রবার  ২৬ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

টঙ্গীতে আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

প্রকাশিত: ১৬:৪৭, ২৪ জুন ২০২১

টঙ্গীতে আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

করোনাভাইরাস সংক্রমণ বিবেচনায় অনাড়ম্বর পরিবেশে গাজীপুর মহানগরের টঙ্গীর শিল্প নগরীতেও সীমিত পরিসরে বাংলাদেশে ক্ষমতাসীন আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী আয়োজিত হয়েছে। “গণমানুষের পাশে ৭২ বছর আওয়ামী লীগই বাংলাদেশ” স্লোগানে টঙ্গীর ১৫টি ওয়ার্ডেই দোয়া ও কেক কেটে অনুষ্ঠিত হয়। টঙ্গী পশ্চিম থনা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রার্থী ইঞ্জিঃ এম.এম হেলাল উদ্দিনের সভাপতিত্বেও স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে দোয়া এবং কেক কাটা হয়েছে।

টঙ্গী পাইলট স্কুল এন্ড গার্লস কলেজের ধর্মীয় শিক্ষক হযরত মাওলানা জাহাঙ্গীর হোসেন দোয়া পরিচালনা করেন। সেখানে উপস্থিত হন অবিভক্ত টঙ্গী থানা আ.লীগের সাবেক সাধারণ সম্পাদক এড. হেলাল উদ্দিন, বাংলাদেশ আ.লীগ কেন্দ্রীয় উপ কমিটির সাবেক সহ সম্পাদক মোস্তফা হুমায়ুন হিমু, গাজীপুর মহানগর আ.লীগের উপদেষ্টা কাজী সেলিম, টঙ্গী থানা আঃলীগের সহ-সভাপতি ফিরোজ খান, ৫৩নং ওয়ার্ড আঃলীগের সদস্য সচিব কামাল হোসেন, ৫৪নং ওয়ার্ড আ.লীগের আহবায়ক জালাল মাহমুদ, ৪৭নং ওয়ার্ড আঃলীগের আহবায়ক আনোয়ার হোসেন ও যুগ্ম আহবায়ক আজিজুল হক, ৪৩নং ওয়ার্ড আ.লীগের সদস্য সচিব আজমীর খান টুটুল, ৫২নং ওয়ার্ড আ.লীগের সদস্য সচিব হাজী ইয়াছিন মিয়া, ৫৪নং ওয়ার্ড আ.লীগের আহবায়ক সদস্য সৈকত পাঠান, টঙ্গী থানা আ.লীগ নেতা নজরুল ইসলাম বিপ্লবসহ টঙ্গী পূর্ব ও পশ্চিম থানার নেতাকর্মীগণ।

গাজীপুর মহানগর ৪৯নং ওয়ার্ড আঃলীগের আহবায়ক সাবেক কমিশনার মোঃ মজিবর রহমানের সভাপতিত্বে, মুফতি কাজী আরমান বিন ইদ্ধিস্রের দোয়া শেষে কেক কেটে গৌরব ঐতিহ্য ও সংগ্রামের ৭২ বছর একই স্লোগানে পালিত হয় বাংলাদেশ আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী। ৪৯নং ওয়ার্ড যুগ্ম আহবায়ক ইদ্রিস আলি জুয়েলের সঞ্চালনায় সল্প আলোচনা রাখেন ওয়ার্ড আ. লীগের সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান কাউন্সিলর ফারুক আহমেদ, ওয়ার্ড আ. লীগের সদস্য সচিব কামরুল ইসলাম দিপু, যুগ্ম আহবায়ক আলাউদ্দিন মিয়া।

৪৯নং ওয়ার্ডের বিভিন্ন নেতৃবৃন্দ ও মহিলা আ. লীগের নুরজাহান মণি, অজুফা বেগম, ফিরোজা পারভিন, সালমা আক্তার সাথী, যুব মহিলা আ. লীগের লাকী প্রিয়তীসহ ব্লক নেতাকর্মীগণ উপস্থিত ছিলেন। উল্লেখ্য সকল অনুষ্ঠানেই বক্তারা বাংলাদেশ আওয়ামী লীগের গৌরবময় ইতিহাস ও মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ, বঙ্গবন্ধুর অবদান ও স্বপ্নসহ শেখ হাসিনার দুরদর্শীক নেতৃত্বের উপর বিশেষ আলোকপাত করেন। পাশাপাশি মাওলানা ভাসানী, শহীদ জাতীয় চার নেতাসহ ১৫ আগষ্ট ১৯৭৫ জাতির জনক শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সকল শহীদদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন।

জানা যায়, সকল ওয়ার্ডেই ফোন ও ম্যাসেজে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আলহাজ্ব জাহিদ আহসান রাসেল এমপি, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গাসিক মেয়র আলহাজ্ব এড. মোঃ জাহাঙ্গীর আলম এবং গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি এড. আজমত উল্ল্যাহ খান শুভেচ্ছা জানিয়ে সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলতে বলেছেন। পাশাপাশি আ. লীগ নেতৃবৃন্দদেরকে মানুষের পাশে থাকার আহবান জানান।

গাজীপুর কথা