ঢাকা,  সোমবার  ১৭ জুন ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

ভয়ে কাঁপছে বাংলাদেশ!

প্রকাশিত: ০০:৪৮, ২৬ মে ২০২৪

ভয়ে কাঁপছে বাংলাদেশ!

সংগৃহীত ছবি

একদিকে ঘূর্ণিঝড় ‘রেমাল’, অন্যদিকে যুক্তরাষ্ট্রের কাছে হোয়াইট ওয়াশ। এই দুই ভয়ে আজ আচ্ছন্ন বাংলাদেশের মানুষ। উপকূলের প্রায় কাছাকাছি ‘রেমাল’। বাড়ছে বিপদ সংকেত। অন্যদিকে যুক্তরাষ্ট্রের মাটিতে তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে হোয়াইটওয়াশের শঙ্কা নিয়ে টসে জিতে বোলিংয়ে নেমেছে বাংলাদেশ।

যুক্তরাষ্ট্রের প্রেইরি ভিউ স্টেডিয়ামে রাত ৯টায় শুরু হয় সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচটি। এই ম্যাচে ইতোমধ্যে টস হয়েছে। টস জিতে স্বাগতিক যুক্তরাষ্ট্রকে প্রথমে ব্যাটিংয়ে পাঠিয়েছে বাংলাদেশ।

সিরিজের প্রথম ম্যাচে ৬ উইকেটে ১৫৩ রান করে ৫ উইকেটে হেরে যায় বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে ১৪৫ রানের মামুলি স্কোর তাড়া করতে নেমে তীরে গিয়ে তরী ডুবায় টাইগাররা। মাত্র ৬ রানে হেরে সিরিজ হাতছাড়া করে সাকিব-সৌম্যরা।

আজ এই মুহূর্তে পুরো জাতির প্রত্যাশা ধেয়ে আসা দুটি শঙ্কাই কেটে যাক। ঘূর্নিঝড়ের আঘাতে যেনো বিপর্যস্ত না হয় দেশের উপকূলীয় অঞ্চল। আর ম্যাচ হেরে বিশ্বকাপের আগে যেনো লণ্ডভণ্ড না হয় বাংলাদেশ ক্রিকেট দল।

বাংলাদেশ দল: তানজিদ হাসান, সৌম্য সরকার, নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তৌহিদ হৃদয়, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, লিটন কুমার দাস (উইকেটরক্ষক), রিশাদ হোসেন, তানজিম হাসান, হাসান মাহমুদ ও মোস্তাফিজুর রহমান।

যুক্তরাষ্ট্রের হয়ে খেলছেন : অ্যান্ড্রিস গাউস (উইকেটরক্ষক), অ্যারন জোন্স (অধিনায়ক), নীতীশ কুমার, কোরি অ্যান্ডারসন, শায়ান জাহাঙ্গীর, নশতুশ কেনজিগে, মিলিন্দ কুমার, নিসরাগ প্যাটেল, জসদীপ সিং, শ্যাডলি ভ্যান শাল্কউইক ও সৌরভ নেত্রভালকর।