ঢাকা,  সোমবার  ১৭ জুন ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

অস্ট্রেলিয়ার মাটিতে টুর্নামেন্ট আয়োজনের পথে বিসিবি

প্রকাশিত: ১১:৪৩, ২৩ মে ২০২৪

অস্ট্রেলিয়ার মাটিতে টুর্নামেন্ট আয়োজনের পথে বিসিবি

ফাইল ছবি

গেল মঙ্গলবার থেকে শুরু হয়েছে হাই পারফর্মম্যান্স (এইচপি) ইউনিটের কার্যক্রম। দেশের ভবিষ্যত ক্রিকেটারদের জাতীয় দলের রাডারে আসার বড় সুযোগ বলা চলে একে। গতকাল বুধবার মিরপুরে গণমাধ্যমের মুখোমুখি হন এইচপি ইউনিটের প্রধান নাইমুর রহমান দুর্জয়। সেসময়ই বোর্ডের এই পরিচালক জানিয়েছেন অস্ট্রেলিয়ার মাটিতে টুর্নামেন্ট আয়োজনের কথা।

অস্ট্রেলিয়ার মাটিতে টুর্নামেন্টের রূপরেখা নিয়ে সাবেক ক্রিকেট অধিনায়ক বলেন, ‘বাংলাদেশের একটি দল, পাকিস্তানের একটি দল, অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ ফ্র‍্যাঞ্চাইজিগুলোর ৪-৫টি দল থাকবে। অস্ট্রেলিয়ার ডারউইনে হবে সেটি। আমাদের সঙ্গে প্রাথমিক কথা হয়েছে। আশা করছি আমরা সেটিতে অংশগ্রহণ করব। একইসঙ্গে সেখানে দুটি চার দিনের ম্যাচ, তিনটি ওয়ানডে ম্যাচ খেলারও প্রস্তাব আছে। জুলাইয়ের শেষ থেকে অগাস্ট পর্যন্ত সময়ে। এটার আলাপ চলছে।’ 

এইচপি ইউনিটের হেড দুর্জয়। এবারের এইচপি ক্যাম্প নিয়ে বিশেষভাবে জানতে চাইলে বললেন, ‘এটা তো রেগুলার একটা প্রোগ্রাম। প্রতি বছর ৪-৬ মাসের প্রোগ্রাম হয়। এর ভেতরে কন্ডিশনিং ক্যাম্প, স্কিল ট্রেনিং হয়। কিছু রেসিপ্রোকাল ট্যুর হয়, যাদের সঙ্গে আমাদের এমওইউ আছে। সেসব দেশের সঙ্গে যে সিরিজ হয় এর বাইরে এবার নতুনত্বের কথা বললে এবার বিদেশ সফরের সঙ্গে একটি টুর্নামেন্টের কথা আলোচনা চলছে।