• রোববার   ১৯ সেপ্টেম্বর ২০২১ ||

  • আশ্বিন ৪ ১৪২৮

  • || ১২ সফর ১৪৪৩

‘তিন’ ট্রফি নিয়েই দেশে ফিরছে টাইগাররা

গাজীপুর কথা

প্রকাশিত: ২৬ জুলাই ২০২১  

দীর্ঘ সময় পর এই প্রথম কোনও পূর্ণাঙ্গ সিরিজের সব ফরম্যাটের সিরিজ জিতল বাংলাদেশ। এবারের জিম্বাবুয়ে সফরে একমাত্র টেস্ট ও তিন ম্যাচ ওয়ানডে সিরিজের পর টি-টোয়েন্টি সিরিজও জিতেছে টাইগাররা। ফলস্বরূপ, তিন তিনটি ট্রফি নিয়ে এবার দেশে ফিরছে টিম বাংলাদেশ। 

দেশে ফেরার আগে অবশ্য জিম্বাবুয়েতে আরও কিছুটা সময় কাটাতে হবে বাংলাদেশ দলকে। রোববার (২৫ জুলাই) শেষ ম্যাচের মধ্যদিয়ে টি-টোয়েন্টি সিরিজ জিতে আনুষ্ঠানিকভাবে জিম্বাবুয়ে সফর শেষ করলেও মাহমুদউল্লাহ, সাকিব, সৌম্যরা জিম্বাবুয়ে ছাড়বেন আগামী ২৮ জুলাই, বুধবার।

টিম ম্যানেজমেন্ট সূত্রে জানা গেছে, জিম্বাবুয়ে সফররত বাংলাদেশ দল দেশে এসে পৌঁছবে আগামী বৃহস্পতিবার (২৯ জুলাই)। তার আগের দিন বুধবার (২৮ জুলাই) জিম্বাবুয়ের স্থানীয় সময় সকাল ৬টা ৪৫ মিনিটে হারারে বিমানবন্দর ত্যাগ করবেন ক্রিকেটাররা।

দেশে ফিরতে দীর্ঘ ভ্রমণই সঙ্গী হবে ক্রিকেটারদের। হারারে থেকে তাদের যেতে হবে দক্ষিণ আফ্রিকার জোহানসবার্গে। সেখান থেকে যাত্রাপথ হবে কাতারের দোহা। দোহা থেকে ধরতে হবে বাংলাদেশের বিমান। সবকিছু ঠিকঠাক থাকলে বৃহস্পতিবার বাংলাদেশ সময় সকাল ৯টায় হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করবেন ক্রিকেটাররা।

দীর্ঘ এক মাসের সফর শেষে দেশে ফিরেও অবশ্য বাড়ি ফেরার সুযোগ নেই ক্রিকেটারদের। আগামী ৩ আগস্ট থেকেই যে শুরু হবে অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ। এই সিরিজের জন্য তাই দলকে দেশে এসেই সরাসরি জৈব সুরক্ষা বলয়ে যোগ দিতে হবে রাজধানীর পাঁচ তারকা হোটেল ইন্টারকন্টিনেন্টালে। অজিদের বিপক্ষে পাঁচ ম্যাচের এই টি-টোয়েন্টি সিরিজ খেলে তবেই পরিবারের কাছে ফেরার সুযোগ পাবেন ক্রিকেটাররা।

যে কারণে জিম্বাবুয়ে সফর থেকে আগেই দেশে ফেরায় অন্যতম সেরা ব্যাটসম্যান মুশফিকুর রহিম ও স্পিনার আমিনুল ইসলাম বিপ্লবকে অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজে পাচ্ছে না দল, জৈব সুরক্ষা বলয় থেকে বের হয়ে গেছেন সেজন্যে।

তবে টি-টোয়েন্টি অধিনায়ক রিয়াদের লক্ষ্য এখন অজিদের বিপক্ষে সিরিজকে কেন্দ্র করেই, ‘আরেকটি জৈব সুরক্ষা বলয়ের দিকে তাকিয়ে আছি। তাকিয়ে আছি অস্ট্রেলিয়া সিরিজের দিকে।’  

বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার মধ্যকার টি-টোয়েন্টি সিরিজটি শুরু হবে আগামী ৩ আগস্ট। সিরিজের পরবর্তী ৪টি ম্যাচ হবে যথাক্রমে- আগামী ৪, ৬, ৭ ও ৯ আগস্ট। মিরপুরে সবগুলো ম্যাচই হবে দিবারাত্রির।

গাজীপুর কথা
গাজীপুর কথা