ঢাকা,  শনিবার  ২৭ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

হোয়াটসঅ্যাপ মেসেজ এডিটের সুযোগ আসছে!

প্রকাশিত: ১৬:৩০, ২০ সেপ্টেম্বর ২০২২

হোয়াটসঅ্যাপ মেসেজ এডিটের সুযোগ আসছে!

হোয়াটসঅ্যাপ

সময়ের সঙ্গে তাল মিলিয়ে ও ব্যবহারকারীদের সুবিধার্থে বিভিন্ন সময় নতুন নতুন ফিচার আনে হোয়াটসঅ্যাপ। তারই ধারাবাহিকতায় এবার আসতে চলেছে, নতুন চমক। যার জন্য দীর্ঘদিন ধরে অপেক্ষা করেছিলেন ব্যবহারকারীরা। জানা যাচ্ছে, এবার হোয়াটসঅ্যাপে মেসেজ পাঠানোর পরও তা এডিট করা যাবে।

বর্তমানে আট থেকে আশি সকলেই মোবাইল ফোনে ব্যস্ত। কাজের ফাঁকেও সকলেই চেষ্টা করেন সোশ্যাল মিডিয়ায় চোখ বুলিয়ে নেওয়ার। কারণ, কোভিড পরিস্থিতিতে প্রত্যেকেরই ফেসবুক, হোয়াটসঅ্যাপ নির্ভরশীলতা অনেকটা বেড়ে গিয়েছে। বন্ধুবান্ধবের সঙ্গে আড্ডা হোক বা প্রয়োজনীয় কথা, প্রায় সবটাই এখন সোশ্যাল মিডিয়ায়। কিন্তু অনেক সময় আবার মেসেজ টাইপের সময় ভুল হয়ে যায়। সেক্ষেত্রে উপায় বলতে মেসেজ ডিলিট করে ফেলা। 

কিন্তু এবার ম্যাসেজ পাঠানোর পরও মিলবে তা এডিট করার সুযোগ। ফলে আর মুছে ফেলার প্রয়োজন পড়বে না। যদিও কবে এই ফিচার চালু হবে তা এখনও স্পষ্ট নয়। তবে শীঘ্রই আপডেট আসবে বলে মনে করা হচ্ছে।

কীভাবে কাজ করবে এই ফিচার? এ বিষয়ে এখনও কিছু জানায়নি সংস্থা। তবে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, মেসেজ পাঠানোর পর, ডিলিট, স্টারের মতো করেই হয়তো অপশন আসবে এডিট। তাতে ক্লিক করেই পরিবর্তন করা যাবে মেসেজ। 

প্রসঙ্গত, শুধু হোয়াটসঅ্যাপ নয়, টুইটারও এডিট অপশন আনতে পারে বলে জানা গেছে। তবে আপাতত সব দেশে মিলবে না এই ফিচার। টুইটারের তরফে জানানো হয়েছে, মাত্র পাঁচ বার মিলবে এই সুবিধা।

সূত্রঃ সংবাদ প্রতিদিন