ঢাকা,  শুক্রবার  ২৬ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

টুইটার কিনেই ফেলছেন ইলন মাস্ক!

প্রকাশিত: ০৪:৩৪, ২৬ এপ্রিল ২০২২

টুইটার কিনেই ফেলছেন ইলন মাস্ক!

টেসলার প্রতিষ্ঠাতা ইলন মাস্কের কাছে প্রায় ৪৩ বিলিয়ন ডলার নগদ মূল্যে মাইক্রো ব্লগিং সাইট টুইটার বিক্রি করতে সম্মত হতে চলেছে টুইটার কর্তৃপক্ষ। এমন তথ্যই জানিয়েছে বিষয়টির সঙ্গে সংশ্লিষ্ট ব্যক্তিরা।
আন্তর্জাতিক বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, প্রতিষ্ঠানটির শেয়ারহোল্ডারদের কাছে লেনদেনের সুপারিশ করার পর সোমবার (২৫ এপ্রিল) শেয়ার প্রতি ৫৪ দশমিক ২০ ডলারে একটি চুক্তি ঘোষণা করতে পারে টুইটার বোর্ড।
তবে এমনও হতে পারে শেষ মুহূর্তে চুক্তিটি আর করা হবে না।
বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি ইলন মাস্ক, তার ব্যক্তিগত ক্ষমতাবলে টুইটার কেনার জন্য আলোচনা করছেন। এ চুক্তিতে টেসলা জড়িত নয়।
ব্লুমবার্গের তথ্যমতে, ইলন মাস্কের কাছে ৪৩ বিলিয়ন ডলারে টুইটার বিক্রির আলোচনা চূড়ান্ত পর্যায়ে রয়েছে। যদি ইলন মাস্ক মাইক্রো ব্লগিং সাইটটি কিনে ফেলেন, তাহলে এটি এযাবতকালের সবচেয়ে বড় চুক্তি হতে যাচ্ছে। 
নিউ ইয়র্কে ট্রেডিং শুরু হওয়ার সঙ্গে সঙ্গে টুইটারের শেয়ার ৩ দশমিক ৯ শতাংশ বেড়ে শেয়ার প্রতি ৫০ দশমিক ৮৪ ডলারে পৌঁছেছে। 
এর আগে ১৩ এপ্রিল টুইটার বোর্ডের কাছে লেখা এক চিঠিতে ইলন মাস্ক উল্লেখ করেন, ‘টুইটারের অসাধারণ সম্ভাবনা রয়েছে। আমি তা উন্মুক্ত করতে চাই।’
টুইটার চেয়ারম্যান ব্রেট টেলরকে পাঠানো চিঠিতে ইলন মাস্ক বলেন, ‘আমি বিনিয়োগ করার পর বুঝতে পারছি, কোম্পানিটি তার বর্তমান অবস্থায় সমৃদ্ধি বা সামাজিক অপরিহার্যতায় পরিণত হবে না। টুইটারকে একটি প্রাইভেট কোম্পানি হিসেবে রূপান্তরিত করা দরকার।’
সূত্র: ব্লুমবার্গ, রয়টার্স

গাজীপুর কথা