ঢাকা,  শুক্রবার  ২৬ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

মাদারগঞ্জে বিএনপির আহ্বায়ক কমিটি ঘৃণাভরে প্রত্যাখ্যান

প্রকাশিত: ১৭:৫৪, ২৪ জানুয়ারি ২০২২

মাদারগঞ্জে বিএনপির আহ্বায়ক কমিটি ঘৃণাভরে প্রত্যাখ্যান

জামালপুরের মাদারগঞ্জে আদারভিটা ইউনিয়নে নবগঠিত বিএনপির আহ্বায়ক কমিটি বাতিলের দাবিতে পদবঞ্চিত নেতারা সংবাদ সম্মেলন করেছেন। গত শনিবার উপজেলার কয়ড়া বাজারে সংবাদ সম্মেলনে গঠিত কমিটির ১২ জন যুগ্ম আহ্বায়কের স্বাক্ষরযুক্ত লিখিত বক্তব্যে এ কমিটি বাতিলের দাবি করা হয়।

গত ১১ জানুয়ারি উপজেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট মঞ্জুর কাদের বাবুল খানের স্বাক্ষরযুক্ত আদারভিটা ইউনিয়ন বিএনপির ২৫ সদস্যের একটি কমিটি ঘোষণা করা হয়। ঐ কমিটি বাতিলের দাবি জানিয়ে লিখিত বক্তব্যে উল্লেখ করা হয়, উপজেলা কমিটির সিনিয়র সহ-সভাপতি মিজানুর রহমানের স্বাক্ষর ছাড়াই টাকার বিনিময়ে চাকরিজীবীদের নিয়ে কমিটি ঘোষণা করা হয়েছে। ঐ কমিটিতে মাহমুদুল হাসান চৌধুরী মুক্তাকে সদস্য সচিব করা হয়েছে। তিনি বর্তমানে শেরপুর জেলায় গ্রামীণ ব্যাংকের শাখা ব্যবস্থাপক হিসেবে কর্মরত।

নতুন কমিটিকে ঘৃণাভরে প্রত্যাখ্যান করে কমিটির ২২ যুগ্ম আহ্বায়কের মধ্যে ১৮ জনই পদত্যাগের সিদ্ধান্ত গ্রহণ করার কথা উল্লেখ করা হয়। 

লিখিত বক্তব্যে টাকার বিনিময়ে বিএনপিকে সাংগঠনিকভাবে দুর্বল করা এবং ভবিষ্যতে যাতে এ উপজেলা থেকে বিএনপির কেউ সংসদীয় আসনে নির্বাচিত হতে না পারেন এ উদ্দেশ্যেই কেন্দ্রীয় কমিটির পরিবেশ ও জলবায়ু বিষয়ক সম্পাদক মোস্তাফিজুর রহমান বাবুলের নির্দেশে উপজেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট মঞ্জুর কাদের বাবুল খান এ কমিটি গঠনের কাজ করেন। ত্যাগী নেতাকর্মীদের কর্মকাণ্ডের মূল্যায়ন না করে নতুন কমিটি করায় ঐ কমিটি বাতিলের জন্য জেলা ও কেন্দ্রীয় কমিটির নেতাদের দৃষ্টি আকর্ষণ করা হয়।

লিখিত বক্তব্যে স্বাক্ষর করেন নতুন কমিটির সিনিয়র যুগ্ম আহ্বায়ক আব্দুল আওয়াল, অনিক হোসেন, শহিদুল ইসলাম, হাজী আনোয়ার, হাবিবুর রহমান, আমিনুর রহমান, নিজাম উদ্দিন প্রমুখ।

এর আগে কমিটি বাতিলের দাবিতে কয়ড়া বাজারে একটি বিক্ষোভ মিছিল শেষে উপজেলা আহ্বায়ক মঞ্জুর কাদের বাবুল খানের ছবিতে অগ্নিসংযোগ করে তাকে অবাঞ্ছিত ঘোষণা করা হয়।

গাজীপুর কথা