ঢাকা,  শুক্রবার  ১৭ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

টঙ্গীতে বাস-ট্রাকে প্রকাশ্যে চাঁদাবাজি, গ্রেপ্তার-৮

প্রকাশিত: ১০:৩৩, ২ মে ২০২৪

টঙ্গীতে বাস-ট্রাকে প্রকাশ্যে চাঁদাবাজি, গ্রেপ্তার-৮

সংগৃহিত ছবি

টঙ্গীতে বিভিন্ন পরিবহনে চাঁদাবাজির অভিযোগে আটজনকে গ্রেপ্তার করেছে গাজীপুর গোয়েন্দা (ডিবি) পুলিশ। বুধবার (১ মে) বিকেলে গ্রেপ্তারকৃতদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন রফিকুল ইসলাম রতন (৩৮), ফজলুল হক (৬৪), সেলিম (২৭), রমজান আলী (৩৮), সেলিম আহমেদ (৪৪), জান শরীফ (৫১), মিন্টু মিয়া (১৯) ও জাকির হোসেন (৪৬)।

এ ঘটনার মামলায় আরো সাত জন পলাতক রয়েছেন।

পুলিশ জানায়, গাজীপুরের টঙ্গীর ঘোড়াশাল-কালীগঞ্জ সড়কের স্টেশন রোড এলাকায় অটোরিকশা, ইজি বাইক, সিএনজি ও লেগুনায় চাঁদাবাজির অভিযোগে আটজনকে গ্রেপ্তার করেছে গাজীপুর মহানগর গোয়েন্দা পুলিশ (দক্ষিণ)। মঙ্গলবার দিনব্যাপী অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে চাঁদার সাত হাজার ৭৬০ টাকা জব্দ করা হয়। বুধবার দুপুরে তাদের আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়।

এর আগে মঙ্গলবার ১৫ জনকে অভিযুক্ত করে চাঁদাবাজি, মারধর ও ভয়ভীতির অভিযোগে এজাহার দায়ের করেন হাসেম মিয়া ওরফে হাসু মিয়া নামের এক সিএনজিচালক।

এজাহার সূত্রে জানা যায়, একটি সংঘবদ্ধ চক্র স্টেশন রোড এলাকায় অটোরিকশা, ইজি বাইক, লেগুনা ও সিএনজি স্ট্যান্ড করে দীর্ঘদিন যাবৎ চাঁদাবাজি করে আসছিল। ৩০ এপ্রিল স্থানীয় সিএনজিচালক হাসু মিয়া চাঁদা দিতে অস্বীকার করলে চক্রের সদস্যরা তাকে মারধর করে হত্যার হুমকি দেয়। এ ঘটনায় হাসু মিয়া থানায় লিখিত অভিযোগ দিলে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি দক্ষিণ) অভিযান চালিয়ে আটজনকে গ্রেপ্তার করে।

গাজীপুর মহানগর গোয়েন্দা বিভাগের দক্ষিণ জোনের উপপুলিশ কমিশনার নাজির হোসেন বলেন, চাঁদাবাজির অভিযোগে আটজনকে গ্রেপ্তার করা হয়েছে। আসামিদের সাত দিনের রিমান্ডের আবেদন করে আদালতে প্রেরণ করা হয়েছে। চাঁদাবাজির সাথে যদি আরো কেউ জড়িত থাকে তাদেরকেও গ্রেপ্তার করা হবে। অভিযান চলমান থাকবে।