ঢাকা,  সোমবার  ১৭ জুন ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

গাজীপুরে নির্মাণাধীন ভবন মালিকের পা ভেঙে দিলো রাজমিস্ত্রীরা

প্রকাশিত: ০০:৩৮, ২৬ মে ২০২৪

গাজীপুরে নির্মাণাধীন ভবন মালিকের পা ভেঙে দিলো রাজমিস্ত্রীরা

সংগৃহিত ছবি

গাজীপুরে নির্মাণাধীন ভবনের রাজমিস্ত্রীদের হামলায় ভবনমালিক গুরুতর আহত হয়েছেন। রড-কাঠ দিয়ে পিটিয়ে মালিকের একটি পা ভেঙে দেয়া হয়েছে।

শনিবার (২৫ মে) বিকেলে নগরীর ৩৬ নম্বর ওয়ার্ডের দৌলতপুরে এ ঘটনা ঘটে।

হামলায় মজিবুরের স্ত্রী জ্যোসনা আক্তার (৪০), নিজস্ব রাজমিস্ত্রী আব্দুল হালিমসহ (৩৬) আরো অন্তত পাঁচজন আহত হয়।

স্থানীয়রা জানান, দৌলতপুরের মজিবুর রহমান নিজস্ব জায়গায় ছয় তলা ভবন নির্মাণের জন্য এলাকার রাজমিস্ত্রী জাহাঙ্গীরের সাথে প্রায় দেড় মাস আগে চুক্তিবদ্ধ হন। সম্প্রতি এক তলার ছাদ ঢালাই দেয়ার পর জাহাঙ্গীর কাজ বন্ধ করে দিয়ে অতিরিক্ত নগদ ৫০ হাজার টাকা ও নতুন করে কাজের রেট বাড়ানোর দাবি জানায়। ভবনমালিক মজিবুর রহমান এতে রাজি না হয়ে বাহির থেকে রাজমিস্ত্রি এনে কাজ শুরু করেন। এতে ক্ষিপ্ত হয়ে রাজমিস্ত্রী জাহাঙ্গীর গত শনিবার বিকেলে দলবল নিয়ে ওই ভবনে হামলা চালায়। এ সময় রড ও কাঠ দিয়ে পিটিয়ে ভবনমালিক মজিবুর রহমানের বাম পা ভেঙে গুড়িয়ে দেয় এবং শরীরের বিভিন্নস্থানে জখম করে। গুরুতর আহতদের উদ্ধার করে গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমেদ মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হয়। পরে মুজিবুর রহমানকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়।

মজিবুর রহমানের ছেলে জামিল হোসেন বলেন, জাহাঙ্গীর যতটুকু কাজ করেছে তার চেয়ে অনেক বেশি টাকা নিয়ে গেছে। এর পরও আরো অতিরিক্ত ৫০ হাজার টাকা ও নতুন করে কাজের রেট বাড়ানোর অযৌক্তিক দাবি করছে। এতে রাজি না হওয়ায় রড দিয়ে পিটিয়ে আমার বাবার একটি পা ভেঙে দিয়েছে। মাকেও মারধর করেছে। কাজের নামে এটা এক ধরণের চাঁদাবাজি ও সন্ত্রাসী কর্মকাণ্ড। আমরা এ ঘটনার উপযুক্ত বিচার চাই।

এদিকে এ ব্যাপারে গাছা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো: জিয়াউল ইসলাম বলেন, থানায় অভিযোগ পেয়েছি। আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।