ঢাকা,  রোববার  ১৬ জুন ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

কালীগঞ্জে শুভসংঘের ’সবুজ বাঁচাই, সবুজে বাঁচি’ কর্মসূচি অনুষ্ঠিত

প্রকাশিত: ২১:২৮, ২৩ মে ২০২৪

কালীগঞ্জে শুভসংঘের ’সবুজ বাঁচাই, সবুজে বাঁচি’ কর্মসূচি অনুষ্ঠিত

সংগৃহিত ছবি

অপরিকল্পিত নগরায়নের ফলে ক্রমেই গাছপালার সংখ্যা হ্রাস পাচ্ছে। এর প্রভাবে ভারসাম্য হারাচ্ছে প্রকৃতি,অকল্পনীয় হারে বৃদ্ধি পাচ্ছে তাপমাত্রা। পরিবেশ সুরক্ষায় করণীয় সম্পর্কে স্কুল শিক্ষার্থীদের নিয়ে ‘সবুজ বাঁচাই, সবুজে বাঁচি’ শিরোনামে কর্মসূচি পালন করেছে বসুন্ধরা শুভসংঘ গাজীপুরের কালীগঞ্জ উপজেলা শাখা।

বৃহস্পতিবার (২৩ মে) কালীগঞ্জ উপজেলার বক্তারপুর মডেল হাইস্কুলে শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে পালিত হয় এই কর্মসূচি।

আলোচনা সভায় উপস্থিত ছিলেন বিদ্যালয়টির সহকারী প্রধান শিক্ষক নার্গিস ফারজানা। তিনি বলেন, ‘বসুন্ধরা শুভসংঘের এই কর্মসূচি নিঃসন্দেহে প্রশংসনীয়। এই কর্মসূচির মাধ্যমে শিক্ষার্থীরা বৃক্ষরোপণের আগ্রহ পাবে, এবং এভাবেই আগামীর প্রজন্মের হাতেই গড়ে উঠবে আগামীর সবুজ পৃথিবী।’

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বসুন্ধরা শুভসংঘ কালীগঞ্জ উপজেলা শাখার সভাপতি রানা সরকার।

তিনি বলেন, ‘একটি ছোট বাচ্চাকে যথাযথ আদরযত্নে লালনপালন করলে যেমন আগামীর সমাজ হবে শৃঙ্খল এবং সুন্দর তেমনি একটি ছোট চারাগাছকে রোপণের পর যথাযথ পরিচর্যা করলে আমাদের আগামীর পৃথিবী হবে আরোও সবুজ।’

তিনি আরো বলেন, ‘আগামীর পৃথিবীকে সবুজ ও বাসযোগ্য করে বাঁচিয়ে রাখার দায়িত্ব তরুণ প্রজন্মকেই নিতে হবে।

আলোচনা শেষে শিক্ষার্থী এবং শিক্ষকদের মাঝে গাছের চারা বিতরণ করা হয়। এ সময় উপস্থিত ছিলেন বসুন্ধরা শুভসংঘ কালীগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক কিষাণ মন্ডল, সহ সভাপতি মো.সাব্বির মোল্লা,সদস্য পায়েল কর।
 
এছাড়াও উপস্থিত ছিলেন ওই বিদ্যালয়ের সহকারী শিক্ষক, ইলা রানী সরকার, তারেকুল হাসান, ফেরদৌসী, এমরান হোসেন, জায়েদ মোল্লা, সাদিয়া, আফরোজা আক্তার জাহান প্রমুখ।