ঢাকা,  রোববার  ১৬ জুন ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

শ্রীপুরে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে জামিল হাসান নির্বাচিত

প্রকাশিত: ১১:৩৬, ২২ মে ২০২৪

শ্রীপুরে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে জামিল হাসান নির্বাচিত

ফাইল ছবি

গাজীপুরের শ্রীপুরে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রীর বড় ভাই অ্যাডভোকেট জামিল হাসান দুর্জয় নির্বাচিত হয়েছেন। তিনি প্রতিদ্বন্দ্বী প্রার্থীর চেয়ে ৬ হাজার ৬২৪ ভোট বেশি পেয়ে নির্বাচিত হয়েছেন।

মঙ্গলবার (২১ মে) রাত দেড়টায় শ্রীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এবং উপজেলা নির্বাচনে সহকারী রিটার্নিং কর্মকর্তা শোভন রাংসা এ ফলাফল ঘোষণা করেন।

অ্যাডভোকেট জামিল হাসান দুর্জয় গাজীপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক এবং শ্রীপুর আসনের পাঁচবারের সংসদ সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী প্রয়াত অ্যাডভোকেট রহমত আলীর ছেলে। তার ছোট বোন অধ্যাপিকা রুমানা আলী টুসি এ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করছেন।

ঘোষিত ফলাফল অনুযায়ী, চেয়ারম্যান পদে অ্যাডভোকেট জামিল হাসান দুর্জয় ঘোড়া প্রতীকে ৭০ হাজার ১৫৬ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল জলিল আনারস প্রতীক নিয়ে পেয়েছেন ৬৩ হাজার ৫৩২ ভোট।

এদিকে, আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে নির্বাচনের ৬ দিন আগে নির্বাচন কমিশন জামিল হাসান দুর্জয়ের মনোনয়ন বাতিল করেন। এরপর তিনি শেষ দিনে উচ্চ আদালত থেকে প্রার্থিতা ফিরে পেলেও প্রচারণার সময় না থাকায় আর নির্বাচনি প্রচার-প্রচারণা করতে পারেননি।

শ্রীপুরে উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে গাজীপুর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাসির মোড়ল (বই) নির্বাচিত হয়েছেন। তিনি পেয়েছেন ৬৪ হাজার ৫৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শ্রীপুর মুক্তিযোদ্ধা রহমত আলী কলেজের সাবেক ভিপি আওয়ামী লীগ নেতা আহসান উল্লাহ (উড়োজাহাজ) পেয়েছেন ২৩ হাজার ৭৩৫ ভোট।

এ ছাড়া সেলাই মেশিন প্রতীকে মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন সানজিদা রহমান। তিনি পেয়েছেন ২৩ হাজার ৯২৪ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হালিমা খাতুন মৌসুমি কলস প্রতীকে পেয়েছেন ১৪ হাজার ৮১৮ ভোট।