ঢাকা,  শুক্রবার  ২৬ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

গাজীপুরে স্পিনিং মিলে আগুন, ৩ ঘন্টা পর নিয়ন্ত্রণ

প্রকাশিত: ১৬:৩৪, ৬ জানুয়ারি ২০২৩

গাজীপুরে স্পিনিং মিলে আগুন, ৩ ঘন্টা পর নিয়ন্ত্রণ

ছবি: সংগৃহীত

গাজীপুরের কালীগঞ্জে একটি স্পিনিং মিলে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। খবর পেয়ে তিন ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিসের চার ইউনিট।

শুক্রবার (৬ জানুয়ারি) সকাল ৭টার দিকে উপজেলার জামালপুর ইউনিয়নের উত্তর নারগানা এলাকার একটি স্পিনিং মিলে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফিন অগ্নিকাণ্ডের বিষয়টি নিশ্চিত করেছেন।

স্থানীয় সূত্র জানায়, কালীগঞ্জর উত্তর নারগানা এলাকায় সকাল ৭টার দিকে নারগানা স্পিনিং মিলে আগুন লাগে। পরে স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হয়ে ফায়ার সার্ভিসে খবর দেন। খবর পেয়ে সকাল সাড়ে ৭টার দিকে কালীগঞ্জ ফায়ার সার্ভিসের একটি ইউনিটের কর্মীরা ঘটনাস্থলে পৌঁছান। পরে পলাশ, কাপাসিয়া ও গাজীপুর ফায়ার সার্ভিসের আরও তিনটি ইউনিটের কর্মীরা আগুন নেভানোর কাজে যোগ দেন। প্রায় তিন ঘণ্টার চেষ্টায় সকাল সাড়ে ১০টার দিকে ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন পুরোপুরি নিয়ন্ত্রণ আনেন।

আগুনে টিনশেডের ওই স্পিনিং মিলের তুলা, সুতা ও ঝুট মালপত্র পুড়ে গেছে। তাৎক্ষণিকভাবে আগুনের সূত্রপাত ও ক্ষতির পরিমাণ জানা যায়নি।

গাজীপুর ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফিন জানান, প্রায় তিন ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। তবে এ ঘটনায় হতাহতের কোনো ঘটনা ঘটেনি।