ঢাকা,  শনিবার  ১৮ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

জয়দেবপুরে ট্রেন দুর্ঘটনা : উদ্ধারকাজ সম্পন্ন

প্রকাশিত: ২১:১৩, ৪ মে ২০২৪

জয়দেবপুরে ট্রেন দুর্ঘটনা : উদ্ধারকাজ সম্পন্ন

সংগৃহিত ছবি

গাজীপুরে জয়দেবপুর স্টেশনের দক্ষিণ আউটার সিগন্যালের ছোট দেওড়ার কাজী বাড়ি এলাকায় মালবাহী ও যাত্রীবাহী ট্রেনের মুখোমুখি সংঘর্ষের লাইনচ্যুত ও ক্ষতিগ্রস্ত ৯টি বগির উদ্ধারকাজ সম্পন্ন করেছে রেলওয়ে। প্রায় ৩১ ঘণ্টা বন্ধ থাকার পর ট্রেন চলাচলের জন্য আপ লাইন স্বাভাবিক করা হয়েছে।

শনিবার সন্ধ্যায় এ তথ্য নিশ্চিত করেন জয়দেবপুর রেলওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. সেতাবুর রহমান। তিনি জানান, দুর্ঘটনা কবলিত ট্রেনের সব বগির উদ্ধারকাজ সম্পন্ন হয়েছে। সন্ধ্যা ৬টার দিকে ক্ষতিগ্রস্ত বগি ও তেলের ওয়াগন সরিয়ে নেওয়া হয়েছে। আপ লাইন ক্লিয়ার আছে।

জয়দেবপুর রেলওয়ে স্টেশনের মাস্টার মো. হানিফ আলী জানান, টাঙ্গাইল থেকে ঢাকার উদ্দেশে ছেড়ে আসা টাঙ্গাইল কম্পিউটার ট্রেনটি গতকাল শুক্রবার বেলা ১১টায় জয়দেবপুর স্টেশনে যাত্রাবিরতি শেষে ঢাকার উদ্দেশে যাত্রা করে। ট্রেনটি স্টেশন থেকে ছেড়ে আউটার সিগনালে পৌঁছানোর পর লাইন ক্রসিং করার সময় বিপরীত দিক থেকে আসা জয়দেবপুর আউটার সিগন্যালে একটি তেলবাহী ট্রেনের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে যাত্রীবাহী ট্রেনে ও তেলবাহী ট্রেনের ৯টি বগি লাইনচ্যুত হয়। লাইনচ্যুত হওয়া বগিগুলো আজ সন্ধ্যা ৬টার দিকে সরিয়ে নেওয়া হয়েছে।

জয়দেবপুর রেলওয়ে স্টেশনের মাস্টার বলেন, ‘রেলের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে ওই লাইনে ট্রেন চলাচল শুরু করা হবে। এখন শুধু ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমতির অপেক্ষায় আছি। অনুমতি পেলেই আমরা ওই লাইনে ট্রেন চলাচল শুরু করব।’