বুধবার  ০৫ অক্টোবর ২০২২,   আশ্বিন ১৯ ১৪২৯,  ০৯ রবিউল আউয়াল ১৪৪৪

Gazipur Kotha | গাজীপুর কথা

আপনার এলাকার লোডশেডিংয়ের সময় জানবেন যেভাবে

প্রকাশিত: ১৪:১৭, ১৮ জুলাই ২০২২

আপডেট: ১৫:২২, ১৮ জুলাই ২০২২

আপনার এলাকার লোডশেডিংয়ের সময় জানবেন যেভাবে

ডিপিডিসি ওয়েবসাইট থেকে নেওয়া

জ্বালানি তেলের লোকসান কমাতে ডিজেলভিত্তিক বিদ্যুৎকেন্দ্রগুলোর উৎপাদন সোমবার (১৮ জুলাই) থেকে বন্ধ থাকবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর জ্বালানি উপদেষ্টা ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী। এছাড়া সপ্তাহে একদিন পেট্রোল পাম্প বন্ধ রাখা হবে বলেও জানিয়েছেন তিনি।

প্রধানমন্ত্রীর কার্যালয়ে বিদ্যুৎ বিভাগের বিভিন্ন কর্মকর্তাদের সঙ্গে জ্বালানি উপদেষ্টা, জ্বালানি প্রতিমন্ত্রী, প্রধানমন্ত্রীর মুখ্য সচিবের বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে সোমবার এসব তথ্য জানান ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী।

আরও পড়ুনঃ মসজিদে এসি ব্যবহার বন্ধ

ড. তৌফিক-ই-ইলাহী চৌধুরী বলেন, দিনে এক থেকে দেড় ঘণ্টা, আবার কোথাও কোথাও দুই ঘণ্টাও লোডশেডিং হবে। এ সময় বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী নসরুল হামিদ জানান, গ্রাহকদের আগে থেকে লোডশেডিংয়ের সময় জানানো হবে।

আরও পড়ুনঃ সরকারি-বেসরকারি অফিস ভার্চুয়ালি, আসছে আরও নতুন সিদ্ধান্ত

ঢাকা পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের (ডিপিডিসি) ব্যবস্থাপনা পরিচালক বিকাশ দেওয়ান বলেন, ‘এলাকাভিত্তিক সম্ভাব্য লোডশেডিংয়ের তালিকা করে ওয়েবসাইটে আপলোড করে দেওয়া হচ্ছে। গ্রাহকেরা ওয়েবসাইট থেকে তাদের এলাকার সম্ভাব্য লোডশেডিংয়ের সময় জানতে পারবেন।’

বিকাশ দেওয়ান জানান, প্রধানমন্ত্রীর কার্যালয়ের বৈঠকে দেশের সব বিদ্যুৎ বিতরণ কোম্পানিকে এধরনের তালিকা করার নির্দেশ দেওয়া হয়েছে।