ঢাকা,  সোমবার  ১৭ জুন ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

শ্রমবাজার ইস্যুতে মধ্যপ্রাচ্যের ৩ দেশ সফ‌রে গে‌লেন প্রতিমন্ত্রী

প্রকাশিত: ১৪:৪১, ২৪ মে ২০২৪

শ্রমবাজার ইস্যুতে মধ্যপ্রাচ্যের ৩ দেশ সফ‌রে গে‌লেন প্রতিমন্ত্রী

ফাইল ছবি

মধ্যপ্রাচের শ্রমবাজার সম্প্রসারণ ও সাময়িক সমস্যা সমাধানে সংযুক্ত আরব আমিরাত, কাতার ও ওমান সফরের গে‌ছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী।

শুক্রবার (২৪ মে) সকালে সাত দি‌নের সরকা‌রি সফ‌রে ঢাকা ছেড়ে‌ গে‌ছেন তিনি।

সফরে দুবাইয়ে প্রতিমন্ত্রীর বেশ কয়েকটি সভা ও বৈঠকে অংশ নেওয়ার কথা রয়েছে। তিনি দুবাইয়ের বিজনেস কাউন্সিলের মেম্বারদের (সিআইপি) সঙ্গে সভায় মিলিত হবেন। এছাড়া, দুবাইয়ে কর্মরত বাংলাদেশি শ্রমিকদের সঙ্গেও সভা করার কথা রয়েছে দার।

শনিবার (২৫ মে) দুবাই দূতাবাস আয়োজিত রেমিটেন্স এওয়ার্ড-২০২৩ এবং সিআইপি পরিচিতি সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তিনি।

রোববার (২৭ মে) কাতারের শ্রম মন্ত্রী ড. আলী বিন সাঈদ বিন সামিখ আল মারির সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন শফিকুর রহমান। একই দিনে তিনি কাতারে অবস্থানরত বাংলাদেশি ব্যবসায়ীদের সঙ্গে সভা করবেন। এছাড়া, বাংলাদেশের কর্মী ও বাংলাদেশ কমিউনিটির নেতাদের সঙ্গে সাক্ষাৎ করবেন।

আগামী ৩০ মে প্রতিমন্ত্রী ওমানের শ্রম মন্ত্রী ড. মাহাদ বিন সাঈদ বিন আলী বউইনের স‌ঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। এছাড়া, তিনি ওমানে বসবাসরত বাংলাদেশি ব্যবসায়ী কমিটির সঙ্গে সভায় মিলিত হবেন।

সফরে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. খায়রুল আলম ও প্রতিমন্ত্রীর একান্ত সচিব মামুনুর রহমান তার সফরসঙ্গী হবেন।

আগামী ৩১ মে প্রতিমন্ত্রীর দেশে ফেরার কথা রয়েছে।