ঢাকা,  শুক্রবার  ০৩ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

কালীগঞ্জে বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায়

প্রকাশিত: ১৪:২৪, ২৬ এপ্রিল ২০২৪

কালীগঞ্জে বৃষ্টির জন্য ইস্তিসকার নামাজ আদায়

ফাইল ছবি

গাজীপুরের কালীগঞ্জে প্রচণ্ড তাপপ্রবাহ থেকে রক্ষা পেতে এবং বৃষ্টির আশায় ইস্তিসকার নামাজ আদায় করা হয়েছে। শুক্রবার (২৬ এপ্রিল) সকাল ৯টায় কালীগঞ্জ পৌরসভার ৩নং ওয়ার্ড ভাদার্ত্তী দক্ষিণপাড়া জামে মসজিদ কমিটির আয়োজনে মদিনাতুল উলুম ইসলামীয়া মাদ্রাসা ও এতিমখানা মাঠে খোলা আকাশের নিচে এ নামাজ আদায় করেন মুসল্লিরা।

নামাজ শেষে বিশেষ মোনাজাত করা হয়। এ সময় মহান আল্লাহর কাছে নিজেদের পাপের জন্য অনুতপ্ত ও ক্ষমা চেয়ে অঝোরে কেঁদেছেন ইমাম ও মুসল্লিরা।

নামাজে ভাদার্ত্তী দক্ষিণপাড়া জামে মসজিদ, ভাদার্ত্তী পুরাতন জামে মসজিদ, মদিনাতুল উলুম ইসলামীয়া মাদ্রাসা ও এতিমখানা, ভাদার্ত্তী দক্ষিণপাড়া সামাজিক কবরস্থান ও ঈদগাহ কমিটির নেতৃবৃন্দ, বিভিন্ন পর্যায়ের ধর্মীয় নেতা, শিক্ষক-শিক্ষার্থী, সাংবাদিক, কৃষকসহ বিভিন্ন শ্রেণিপেশার মানুষ অংশ নেন।

ভাদার্ত্তী দক্ষিণপাড়া জামে মসজিদ ও নামাজ আয়োজক কমিটির সভাপতি মো. রফিজ উদ্দিন বলেন, আল্লাহর শরণাপন্ন হলে তিনি বিপদ-আপদ, দুঃখ-কষ্ট, বালা-মুসিবত অবশ্যই দূর করে দেন। খরা থেকে রক্ষা পেতে বৃষ্টি আল্লাহর খাস রহমত। তাই বৃষ্টির আশায় ইস্তিসকার নামাজ আদায় করা হয়েছে।

নামাজে ইমামতি ও মোনাজাত পরিচালনা করেন ভাদার্ত্তী দক্ষিণপাড়া জামে মসজিদের ইমাম ও মদিনাতুল উলুম ইসলামীয়া মাদ্রাসা ও এতিমখানা শিক্ষক মুফতি আরিফুল ইসলাম।