ঢাকা,  বৃহস্পতিবার  ০২ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

৪ মে থেকে শনিবারও শিক্ষাপ্রতিষ্ঠান খোলা

প্রকাশিত: ১৮:২৯, ২৫ এপ্রিল ২০২৪

৪ মে থেকে শনিবারও শিক্ষাপ্রতিষ্ঠান খোলা

ফাইল ছবি

তীব্র তাপপ্রবাহের মধ্যেই আগামী রোববার (২৮ এপ্রিল) থেকে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার প্রস্তুতি নিচ্ছে শিক্ষা মন্ত্রণালয়। একই সঙ্গে আবহাওয়া স্বাভাবিক হলে আগামী ৪ মে থেকে শনিবারও সব শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস চালু রাখার পরিকল্পনা রয়েছে সরকারের।  

শিক্ষা মন্ত্রণালয় বলছে, দেশের বর্তমান তাপমাত্রা সর্বোচ্চ তাপমাত্রা নয়। তাছাড়া দেশের সব অঞ্চলের বর্তমানে তাপমাত্রাও সমান নয় বিধায় আগামী রোববার (২৮ এপ্রিল) শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার জন্য সব রকমের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। এ সময় শিক্ষার্থীদের শ্রেণি কক্ষের বাইরের কোনো কার্যক্রম থেকে বিরত রাখতে হবে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত অ্যাসেম্বলি বন্ধ থাকবে।  এছাড়া শিক্ষাপ্রতিষ্ঠান খুললে শিখন ঘাটতি পূরণে ৪ মে থেকে শনিবারও ক্লাস চালু রাখা হবে।

এর আগে গত ২০ এপ্রিল চলমান তাপপ্রবাহে শিশু শিক্ষার্থীদের স্বাস্থ্য ও সুরক্ষা বিবেচনায় মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাপ্রতিষ্ঠানে ৭ দিনের ছুটি ঘোষণা করা হয়। সেই ছুটি আগামী শনিবার শেষ হচ্ছে।

এদিকে সারাদেশে চলছে তীব্র তাপপ্রবাহ। এর মধ্যে আরও তিনদিন হিট অ্যালার্টের মেয়াদ বাড়িয়েছে আবহাওয়া অফিস। আবহাওয়া অফিস জানিয়েছে, পুরো এপ্রিল মাসজুড়ে তাপপ্রবাহ কমার কোনো সম্ভাবনা নেই।