ঢাকা,  বৃহস্পতিবার  ০৯ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

কিউকমের টাকা ফেরতে ই-কমার্সে আস্থার সংকট কাটবে: শমী কায়সার

প্রকাশিত: ১৬:৫৫, ২৪ জানুয়ারি ২০২২

কিউকমের টাকা ফেরতে ই-কমার্সে আস্থার সংকট কাটবে: শমী কায়সার

ফস্টার পেমেন্ট গেটওয়ের মাধ্যমে ই-কমার্স প্রতিষ্ঠান কিউকমের ২০ জন গ্রাহকের টাকা ফেরত দেওয়ায় আস্থার সংকট কাটবে বলে মনে করছেন ই-ক্যাবের সভাপতি শমী কায়সার।

সোমবার দুপুরে বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে  কিউকমের এই গ্রাহকদের অর্থ ফেরত কার্যক্রমের আনুষ্ঠানে ই-ক্যাবের সভাপতি এ কথা বলেন।

শমী কায়সার বলেন, আজকে আমাদের একটা গোল্ডেন মোমেন্ট। যখন আমরা একটা সমস্যার সমাধান করি তখন একটি অনেস্ট উইং দরকার, বাণিজ্য মন্ত্রণালয়ে সেটা রয়েছে। আমরা মনে করি ভূঁইফোড় কিংবা ডিজঅনেস্টিতে ব্যবসা করে খুব অল্প সংখ্যক। বেশিরভাগ উদ্যোক্তা যারা প্যানডামিকে কাজ করেছে তারা সততা নিয়ে ডিজিটাল ব্যবসায় এসেছে, এর মধ্যে বেশিরভাগ ক্ষুদ্র ও মাঝারি উদ্যোক্তা রয়েছে। সুতরাং আমি মনে, করি যারা অন্যায় করেছে তাদের বিরুদ্ধে যে আইনি প্রক্রিয়ার মধ্য দিয়ে যাচ্ছে, যেখানে মানি লন্ডারিং হয়েছে সেখানেও তারা ছাড় পাচ্ছে না।

তিনি বলেন,  ভোক্তাদের স্বার্থ সংরক্ষণের জন্য এই কাজটি গত কয়েক মাস ধরে বাণিজ্য মন্ত্রণালয় করেছে, ভোক্তারা যেন তাদের ন্যায্য অধিকারটা পায়। তারা যেন তাদের অর্থ ফেরত পায় সেজন্য যে কাজটি হয়েছে সেটি একটি মহৎ উদ্যোগ। এর অংশ হিসেবে আজ যে যাত্রা শুরু হয়েছে, এটি একটি শুভ যাত্রা। এটির মাধ্যমে ই-কসার্ম সেক্টরে যে আস্থার সংকট তৈরি হয়েছে তা আবার নতুন করে ফিরে পেতে সাহায্য করবে।

গাজীপুর কথা

আরো পড়ুন