ঢাকা,  শনিবার  ২৭ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

ইয়াবা বেচে পাওয়া ‘জাল টাকায়’ টিকিট কাটতে গিয়ে দুই রোহিঙ্গা ধরা

প্রকাশিত: ২৩:৫৪, ২৫ জুলাই ২০২২

ইয়াবা বেচে পাওয়া ‘জাল টাকায়’ টিকিট কাটতে গিয়ে দুই রোহিঙ্গা ধরা

সংগৃহীত ছবি

চট্টগ্রামে ইয়াবা বিক্রি করে পাওয়া জাল টাকাসহ তিনজনকে গ্রেফতার করেছে নগরের কোতোয়ালি থানা পুলিশ। তাদের মধ্যে দুজন রোহিঙ্গা নাগরিক বলে জানা গেছে।

রোববার রাত থেকে সোমবার পর্যন্ত অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন- কক্সবাজারের উখিয়া উপজেলার কুতুপালং সাত নম্বর ক্যাম্পের মোহাম্মদ ওসমান, একই ক্যাম্পের সৈয়দ আলম ওরফে ফাহাদ ও চট্টগ্রামের আনোয়ারা উপজেলার রায়হান উদ্দিন। এদের মধ্যে ওসমান ও ফাহাদ রোহিঙ্গা নাগরিক। রায়হান নগরের ডবলমুরিং থানার মতিয়ারপুল এলাকার হোটেল হলিডে আবাসিকের ম্যানেজার।

কোতোয়ালি থানার এসআই মোমিনুল হাসান জানান, রোববার রাতে কক্সবাজার যাওয়ার জন্য বাসের টিকেট কাটতে সিনেমা প্যালেস এলাকায় সৌদিয়া কাউন্টারে যান ওসমান ও ফাহাদ। টিকেটের দাম পরিশোধের সময় তারা জাল টাকা দেন। ওই সময় বাস কাউন্টারের লোকজন বিষয়টি টের পেয়ে থানায় জানালে তাৎক্ষণিক অভিযান চালিয়ে দুজনকে গ্রেফতার করা হয়। তাদের কাছ থেকে ১২ হাজার টাকার জালনোট উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদে দুজন জানান, ইয়াবা নিয়ে ১০-১২ দিন আগে চট্টগ্রামে আসেন তারা। ডবলমুরিং থানার মতিয়ারপুল এলাকার হোটেল হলিডেতে অবস্থানকালে হোটেল ম্যানেজার রায়হানের সঙ্গে তাদের সখ্যতা হয়। একপর্যায়ে ইয়াবাগুলো তারা রায়হানের কাছে দিলে তিনি সেগুলো বাইরে বিক্রি করে জালনোট ধরিয়ে দেন। দুজনের দেওয়া তথ্যে পরবর্তীতে রায়হানকেও গ্রেফতার করা হয়। মামলার পর সোমবার তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

আরো পড়ুন