ঢাকা,  বুধবার  ০৮ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

কাউন্সিলর হত্যায় দুর্বৃত্তদের স্বীকারোক্তি, আগের রাতেই বৈঠক

প্রকাশিত: ১৬:৩০, ২৯ নভেম্বর ২০২১

কাউন্সিলর হত্যায় দুর্বৃত্তদের স্বীকারোক্তি, আগের রাতেই বৈঠক

কুমিল্লার কাউন্সিলর সোহেলসহ দু'জনকে হত্যা করার আগের রাতে বৈঠক করে দুর্বৃত্তরা। এ ছাড়া এতে সরাসরি অংশ নেয় ছয়জন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে এসব তথ্য জানান এ মামলার আসামিরা।

প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার আসামিরা জানিয়েছেন, তারা ঘটনার আগের দিন রাতে ২১ নভেম্বর এ মামলার আসামি সাজনের বাসায় বৈঠক করেন। ঘটনার দিন বিকেল চারটায় কাউন্সিলরের বাসার দিকে ব্যাটারিচালিত রিকশা ভাড়া করে রওনা দেন তারা। তাদের ব্যাটারিচালিত রিকশা ভাড়া করে দিয়েছিলেন রাব্বি ইসলাম অন্তু। কিলিং মিশনে সরাসরি অংশ নিয়েছিলেন মামলার এজাহারনামীয় আসামি শাহালম, সাজন, সাব্বির, জেল সোহেল। তাদের সঙ্গে ছিলেন নাজিম ও ফেনী থেকে আসা অজ্ঞাত আরও একজন।

সোমবার (২৯ নভেম্বর) কুমিল্লার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এম শামছুর রহমানের আদালতে জবানবন্দি দেন গ্রেপ্তার রাব্বি ইসলাম অন্তু। হত্যাকাণ্ডে জড়িত সদস্যদের ব্যাটারিচালিত রিকশা ভাড়া করে দিয়েছিলেন বলে আদালতের কাছে জবানবন্দি দেন অন্তু।

অন্তুকে গতকাল রোববার রাতে কুমিল্লার দেবিদ্বার থানা এলাকা থেকে গ্রেপ্তার করে পুলিশ।

কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সোহান সরকার জানিয়েছেন, গ্রেপ্তার আসামিদের জিজ্ঞাসাবাদ, সিসিটিভির ফুটেজ পর্যালোচনা এবং তথ্যপ্রযুক্তির সহায়তায় হিট স্কোয়াডের ছয় সদস্যকে শনাক্ত করা সম্ভব হয়েছে। এ হত্যাকাণ্ড ঘটার পর জেলা পুলিশ, অ্যান্টি টেররিজম ইউনিট এবং ডিএমপির কাউন্টার টেররিজম ইউনিটের বিশেষজ্ঞ দল ঘটনার মূল উদ্‌ঘাটন এবং আসামি গ্রেপ্তারের কাজ শুরু করে।

এর আগে এ হত্যা মামলার আসামি নগরীর ১৬ নম্বর ওয়ার্ডের মো. সুমন, মো. মাছুম, মো. আলম মিয়া ও আশিকুর রহমান রকিকে গ্রেপ্তার করা হয়।

পুলিশ জানায়, গতকাল রাতে গ্রেপ্তার আসামি রাব্বি ইসলাম অন্তু ও জিসানের সাত দিনের রিমান্ড চাওয়া হয়। রিমান্ড শুনানি না হওয়ায় আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠানো হয়।

উল্লেখ্য, ২২ নভেম্বর বিকেলে কাউন্সিলর সৈয়দ মো. সোহেল ও হরিপদ সাহাকে গুলি করে হত্যা করে সন্ত্রাসীরা। এ ঘটনায় নিহত কাউন্সিলর সোহেলের ভাই সৈয়দ রুমন কোতোয়ালি মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

মামলায় পার্শ্ববর্তী ১৬ নম্বর ওয়ার্ডের শাহালমকে প্রধান আসামি করে ১১ জনের নাম উল্লেখ করা হয়েছে। এ ছাড়া অজ্ঞাত আরও ৮-১০ জনকে আসামি করা হয়েছে।

গাজীপুর কথা

আরো পড়ুন