• শুক্রবার   ২২ অক্টোবর ২০২১ ||

  • কার্তিক ৭ ১৪২৮

  • || ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

ব্রাহ্মণবাড়িয়ায় কিশোরীকে অপহরণের মূলহোতা ঢাকায় গ্রেফতার

গাজীপুর কথা

প্রকাশিত: ১২ অক্টোবর ২০২১  

ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলায় আলোচিত ফিল্মি স্টাইলে এসএসসি পরীক্ষার্থী তরুণীকে অপহরণের ঘটনায় দায়ের করা মামলার প্রধান আসামি ও মূল পরিকল্পনাকারী মো. জসীম উদ্দিনকে গ্রেফতার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।
মঙ্গলবার (১২ অক্টোবর) দুপুরে র‍্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক এএসপি আ ন ম ইমরান খান এ তথ্য নিশ্চিত করেছেন।
তিনি বলেন, রাজধানীর বাড্ডা থেকে জসীম উদ্দিনকে গ্রেফতার করা হয়েছে। এ বিষয়ে আজ দুপুরে র‍্যাব মিডিয়া সেন্টার কারওয়ান বাজারে আয়োজিত ব্রিফিংয়ে বিস্তারিত জানানো হবে।
মামলা সূত্রে জানা যায়, অপহরণ হওয়া ওই কিশোরীর পরিবার জেলা শহরে বসবাস করে। স্কুলে যাওয়া আসার সময় দীর্ঘদিন ধরে কিশোরীকে বিয়ের প্রস্তাব দিয়ে আসছিলেন মৈন্দ গ্রামের ধন মিয়ার ছেলে জসিম উদ্দিন (২৫)। কিন্তু ওই কিশোরী প্রস্তাবে রাজি হননি।
করোনায় দীর্ঘদিন স্কুল বন্ধ ছিল। সম্প্রতি স্কুল খুললে আবারও জসিম ওই কিশোরীকে উত্ত্যক্ত করতে থাকেন। ৯ অক্টোবর দুপুর ২টার দিকে ওই কিশোরী বাড়ি থেকে বের হওয়ার পর এক যুবক তার পিছু নেন। কিছুদূর যাওয়ার পর তার গতিরোধ করে প্রাইভেটকারে উঠিয়ে অপহরণ করে নিয়ে যান। ঘটনাটি সিসিটিভি ফুটেজে ধরা পড়ে।
একই দিন রাতে ওই কিশোরী বাসায় ফিরে তার পরিবারকে জানান, প্রাইভেটকারে করে অপহরণের পর সদর উপজেলার সুহিলপুরে তাকে ছেড়ে দেওয়া হয়। রাতেই কিশোরীর মা সদর মডেল থানায় গিয়ে ঘটনাটি জানান।
অভিযুক্ত জসিম উদ্দিনকে আটক করতে অভিযান চালায় পুলিশ। তাকে না পেয়ে রোববার (১০ অক্টোবর) রাতে ওই ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে জসিমের বড় ভাই কাউসার মিয়াকে আটক করা হয়। সোমবার সকালে ভুক্তভোগী কিশোরীর মা থানায় গিয়ে অপহরণ মামলা করেন।
এ বিষয়ে সদর মডেল থানার পরিদর্শক (অপারেশন) সোহরাব আল হোসাইন বলেন, এ ঘটনায় ওই কিশোরীর মা বাদী হয়ে পাঁচজনকে আসামি করে মামলা করেছেন।

গাজীপুর কথা
গাজীপুর কথা