ঢাকা,  শুক্রবার  ০৩ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

হাইকোর্টে মামলা জট কমে এসেছে : অ্যাটর্নি জেনারেল

প্রকাশিত: ১৮:৪৮, ১৫ জুলাই ২০২৩

হাইকোর্টে মামলা জট কমে এসেছে : অ্যাটর্নি জেনারেল

অ্যাটর্নি জেনারেল

অ্যাটর্নি জেনারেল আবু মোহাম্মদ আমিন উদ্দিন বলেছেন, বিনা পরোয়ানায় গ্রেপ্তারের যে আইনটি আছে সে অনুযায়ী একটি গাইড লাইন ঠিক করে দেওয়া হয়েছিল। কিন্তু গাইড লাইনগুলো আইনে না থাকায় আপিল করা হয়েছিল। এখন আপিল শুনানির অনুমতি দেওয়া হয়েছে, আপিল শুনানি হবে।

শনিবার (১৫ জুলাই) দুপুরে গোপালগঞ্জ টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব কথা বলেন।

মামলা জট নিয়ে অ্যাটর্নি জেনারেল বলেন, আদালতে এখন মামলা জট অনেক কমে এসেছে। অনেক মামলার শুনানি হচ্ছে। বিশেষ করে বিচারিক আদালতে মামলা দায়ের থেকে নিষ্পত্তি বেশি হচ্ছে। হাইকোর্টে ২০২২ সালে ৩০টিরও বেশি ফাঁসির মামলার শুনানি হয়েছে। যেটি এর আগে কখনো হয়নি। এখন হাইকোর্টে মামলা নিষ্পত্তির হার বেশি হওয়ায় মামলা জটও কমে এসেছে।

এর আগে দুপুরে টুঙ্গিপাড়ায় পৌঁছে বঙ্গবন্ধুর সমাধিসৌধ বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান অ্যাটর্নি জেনারেল ও বার কাউন্সিলের চেয়ারম্যান আবু মোহাম্মদ আমিন উদ্দিন। পরে বঙ্গবন্ধু ও তার পরিবারের শহিদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেন।

এ সময় বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান সৈয়দ রেজাউর রহমান, নির্বাহী কমিটির চেয়ারম্যান মো. মোখলেসুর রহমান বাদল, লিগ্যাল অ্যাডুকেশন কমিটির চেয়ারম্যান আব্দুল বাতেনসহ বার কাউন্সিলের বিভিন্ন কমিটির চেয়ারম্যান, নির্বাচিত সদস্যরাসহ আইনজীবীরা উপস্থিত ছিলেন।