ঢাকা,  শুক্রবার  ২৬ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

মুচলেকা দিয়ে তারা জানালেন ‘ওড়না আর টানবেন না’

প্রকাশিত: ১১:৩৮, ৫ আগস্ট ২০২২

মুচলেকা দিয়ে তারা জানালেন ‘ওড়না আর টানবেন না’

বখাটে যুবক

দীর্ঘ দিন ধরে বিদ্যালয়ের শিক্ষার্থীদের উত্ত্যক্ত ও ওড়না ধরে টানাটানি করাসহ রাস্তা অবরোধ করে কয়েকজন বখাটে যুবক। এমন ঘটনার সমাধান হলো থানায় মুসলেকা দিয়ে। বৃহস্পতিবার (৪ আগস্ট) ঠাকুরগাঁও জেলার রাণীশংকৈল থানায় চত্বরে সংশ্লিষ্ট থানার ওসি ও স্থানীয় জনপ্রতিনিধির নেতৃত্বে এর সমাধান করা হয়।

জানা গেছে, কোচিং থেকে ফেরার পথে কয়েকজন ছাত্রীকে প্রতিদিন রাস্তায় বিভিন্ন ধরনের নোংরামি কথা বলে উত্ত্যক্ত করে আসছিল একদল যুবক। এরই মধ্যে গেল ২৯ জুলাই আলশিয়া ভকরগাঁও একতা উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণীর ছাত্রীরা প্রাইভেট পড়ে বাড়ী ফিরছিল। পথে ভকরগাঁও বড় ব্রীজের উপর কুমরগঞ্জ করনাইট এলাকার বখাটে ৫-৭ জন যুবক শিক্ষার্থীদের ওড়না টেনে ধরে।

এ ঘটনাটিকে কেন্দ্র করে স্থানীয়দের সাথে সংঘর্ষও বাঁধে। এ ঘটনায় কয়েকজন আহতও হয়। ঘটনাটি ঘটে ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল নেকমরদ ইউনিয়নের করনাইট আলশিয়া গ্রামে।

পরবর্তীতে (৩০ জুলাই) ওই স্কুলের প্রধান শিক্ষক হামিদুর রহমান বাদি হয়ে বখাটে যুবকদের বিরুদ্ধে থানায় একটি অভিযোগ দায়ের করেন। এরই প্রেক্ষিতে অবশেষে অফিসার ইনচার্জ জাহিদ ইকবাল ও চেয়ারম্যান আলহাজ্ব আবুল হোসেনের নেতৃত্বে থানা চত্বর গোলঘরে উভয় পক্ষ পক্ষের সাথে কথা বলে বখাটে ছেলেদের মুচলেকা নিয়ে অভিভাবকদের সতর্ক করেন। অভিযুক্তরা জানিয়েছেন, ভবিষ্যতে তারা এমন কাজ করবেন না।

এ সময় উপজেলা আ’লীগের সম্পাদক তাজউদ্দীন আহমদ, নবনির্বাচিত চেয়ারম্যান আব্দুল বারী, শিক্ষক সমিতির সভাপতি রুহুল মাস্টার, প্রধান শিক্ষক হামিদুর রহমান, সমাজ সেবক সইদুলসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।

এ বিষয়ে রানীশংকৈল থানার অফিসার ইনর্চাজ এস এম জাহিদ ইকবাল বলেন, তাদের এবারের মতো মুচলেকা নেয়া হয়েছে এর পরবর্তীতে এ ধরনের অপরাধ করলে তাদের বিরুদ্ধে ভ্রাম্যমাণ আইনে মামলা দেওয়া হবে।