ঢাকা,  শনিবার  ২৭ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

অগ্নিকাণ্ডে বাবা-ছেলের পর মারা গেল আরো এক সন্তান

প্রকাশিত: ১৮:০৭, ২৭ ফেব্রুয়ারি ২০২২

অগ্নিকাণ্ডে বাবা-ছেলের পর মারা গেল আরো এক সন্তান

ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে অগ্নিকাণ্ডে সংকটাপন্ন অবস্থায় থাকা শিশু জয় মারা গেছে। চিকিৎসাধীন অবস্থায় রোববার সকাল ৯টার দিকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে জয় মারা যায় বলে তার চাচা শরীফ হোসেন নিশ্চিত করেছেন।

এর আগে জয়ের পিতা মুকবুল হোসেন ও জয়ের ছোট ভাই জুবায়ের মারা যায়। অগ্নিদগ্ধ হয়ে চিকিৎসা নিচ্ছেন মুকবুল হোসেনের স্ত্রী রেখা বেগম। এরই মধ্যে রেখা বেগম মৃত সন্তান প্রসব করেন।

গত ২৩ ফেব্রুয়ারি রাত সোয়া ১০টায় আশুগঞ্জ উপজেলার সদর ইউনিয়নের শরীয়তনগর এলাকার আলাই মিয়ার পাঁচতলা বিশিষ্ট ভবনের নিচতলায় আগুন লাগে। নিচতলার একটি বাসায় স্ত্রী ও দুই ছেলে সন্তান নিয়ে ভাড়া থাকতেন মকবুল হোসেন। প্রায় এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আশুগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনে।

পরে বাসার ভেতর থেকে মকবুল হোসেনের ছোট ছেলে জুবায়েরের লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় দগ্ধ মকবুল ও তার স্ত্রী রেখা বেগম এবং বড় ছেলে জয়কে মুমূর্ষু অবস্থায় উদ্ধার করে ঢাকায় পাঠানো হয়। পরে ২৫ ফেব্রুয়ারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মকবুলের মৃত্যু হয়। মুকবুল হোসেন শরীফপুর ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের সভাপতি ছিলেন।

পুলিশ জানায়, গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে আগুনের সূত্রপাত হয়। সিলিন্ডারের সুইচ দেওয়ার অনেক পর দিয়াশলাই জ্বালানোয় আগুন ধরে বিস্ফোরণ হয়।

গাজীপুর কথা