ঢাকা,  সোমবার  ১৭ জুন ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

ইউটিউব দেখে বাজি বানাতে গিয়ে বিস্ফোরণ, তরুণ আহত

প্রকাশিত: ২২:২৭, ২৪ মে ২০২৪

ইউটিউব দেখে বাজি বানাতে গিয়ে বিস্ফোরণ, তরুণ আহত

ফাইল ছবি

ইউটিউব দেখে বাজি বানানোর সময় বিস্ফোরণে শামীম হোসেন (১৮) নামে এক তরুণ গুরুতর আহত হয়েছে। শুক্রবার (২৪ মে) বিকেল ৪টার দিকে ফরিদপুর শহরের চরকমলাপুর এলাকার জোড়া সেতু সংলগ্ন মনির হোসেনের রিকশা গ্যারেজে এ ঘটনা ঘটে।

বিস্ফোরণে তার  ডান চোখ, ডান হাতের দুটি আঙুল এবং কনুইয়ের মাংস ক্ষতিগ্রস্ত হয়েছে। আহত তাকে উদ্ধার করে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আহত শামীম হোসেন ফরিদপুরের সালথা উপজেলার গট্টি ইউনিনের লক্ষ্মণদিয়া গ্রামের মঙ্গল মোল্লার ছেলে। তিনি শহরের চরকমলাপুর জোড়া ব্রিজ সংলগ্ন মনির হোসেনের রিকশা গ্যারেজে কর্মচারী হিসেবে কর্মরত ছিলেন।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে, বিকেল ৪টার দিকে চরকমলাপুর জোড়া ব্রিজ সংলগ্ন এলাকায় মনির হোসেনের রিকশা গ্যারেজে হঠাৎ বিস্ফোরণের আওয়াজ শুনতে পান স্থানীয়রা। এলাকাবাসী ওই গ্যারেজে গিয়ে শামীমকে আহত অবস্থায় দেখতে পেয়ে উদ্ধার করে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ  মুজিব মেডিকেল কলেজ  হাসপাতালে নিয়ে যান। তবে কীভাবে এ বিস্ফোরণের ঘটনা ঘটল তাৎক্ষণিকভাবে তা জানা যায়নি। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। 

ঘটনার সত্যতা নিশ্চিত করে ফরিদপুর কোতোয়ালি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাসানুজ্জামান বলেন, কীভাবে বিস্ফোরণের ঘটনা ঘটেছে তা তদন্ত করে দেখা হচ্ছে। ঘটনাস্থল থেকে বোমা তৈরির কোনো সরঞ্জাম পাওয়া যায়নি। তাই বোমা তৈরি করা হচ্ছিল কিনা সেটি নিশ্চিত হওয়া যাচ্ছে না। তবে ওই তরুণ সম্ভবত পাইপের মধ্যে বিস্ফোরক জাতীয় কিছু ঢুকাচ্ছিল। আমরা তেমন কিছু আলামত পেয়েছি। আহত শামীমকে জিজ্ঞাসাবাদের পরই বিষয়টি জানা যাবে।

ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. সালাহউদ্দিন বলেন, বিস্ফোরণে আহত শামীমের অবস্থা গুরুতর। তাকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতাল থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থনান্তর করা হয়েছে। আহত শামীমকে ঢাকা পাঠানোর আগে তার কাছ থেকে যতটুকু জানা গেছে তিনি ইউটিউবে বাজি কীভাবে বানায় তা দেখে বাজি বানানোর চেষ্টা করেন। পাশের দোকান থেকে ম্যাচ (দিয়াশালাই) কিনে তার থেকে বারুদ সংগ্রহ করে একটি পাইপের মধ্যে ঢুকিয়ে বাজি বানানোর চেষ্টা করছিলেন। ওই সময় বিস্ফোরণের এ ঘটনা ঘটে।