ঢাকা,  বুধবার  ০১ মে ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

হারের দায় মুস্তাফিজের কাঁধে দিতে চান না অধিনায়ক

প্রকাশিত: ১২:৫৯, ২৪ এপ্রিল ২০২৪

হারের দায় মুস্তাফিজের কাঁধে দিতে চান না অধিনায়ক

ফাইল ছবি

লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের বিপক্ষে চেন্নাইয়ের জয়ের জন্য শেষ ওভারে ১৭ রানে ডিফেন্ড করতে হতো। কিন্তু তা করতে পারেননি মুস্তাফিজুর রহমান। ওভারের প্রথম ৩ বলেই ১৯ রান দিয়েছেন এই বাঁহাতি পেসার। তারপরও ম্যাচ হারের দায় মুস্তাফিজকে কাঁধে দিতে নারাজ রুতুরাজ গায়কোয়াড়।

মুস্তাফিজের করা শেষ ওভারের প্রথম বলেই ছয় মারেন অজি ব্যাটার মার্কাস স্টয়নিস। দ্বিতীয় ও তৃতীয় বলে দুটি চার মারেন। তিন নম্বর বলটি নো করেন মুস্তাফিজ। ফ্রি হিটকে আবার চার বানিয়ে ৩ বল আগেই লক্ষ্ণৌকে ম্যাচ জেতান স্টয়নিস। ৩ ওভার ৩ বলে ৫১ রান দেন বাংলাদেশের এই পেসার।

রুতুরাজ মনে করেন, এই উইকেটে এই রান ডিফেন্ড করার জন্য যথেষ্ট ছিল না। ম্যাচ হারের পর তিনি বলেন, 'জাদেজা ৪ নম্বরে ব্যাট করছে। পাওয়ারপ্লের মধ্যেই আমরা দ্বিতীয় উইকেট হারিয়েছিলাম যে কারণে সে (জাদেজা) তখন ব্যাটিংয়ে আসে। এটা আমাদের পরিকল্পনার অংশ। যখনই (দুই) উইকেট পড়বে তখনই জাদেজা আসবে। আমি মনে করি এটা (দলীয় রান) যথেষ্ট নয়। তবে তারা যেভাবে ব্যাটিং করেছে তাতে তাদের কৃতিত্ব দিতেই হবে।'

চেন্নাই অধিনায়কের মতে, গতকাল রাতে চিপাকে যথেষ্ট শিশির ছিল। যার প্রভাব পড়েছে খেলায়। ফিল্ডিংয়ে সমস্যা হয়েছে, একই সঙ্গে স্পিনারদেরও বল গ্রিপ করতে বেগ পেতে হয়েছে।

তিনি বলেন, 'এই হার হজম করা কঠিন কিন্তু শেষ পর্যন্ত ভালো খেলেছে লক্ষ্ণৌ। ১৩ তম ওভার পর্যন্তও ম্যাচ আমাদের হাতে ছিল। স্টয়নিসকে টুপি খোলা অভিনন্দন। এই ম্যাচে শিশির বড় প্রভাব রেখেছে। শিশিরের কারণে স্পিনাররা সুবিধা করতে পারেনি। তা না হলে আমরা আরেকটু ভালো করতাম। কিন্তু এটা খেলারই অংশ, যা আপনার হাতে নেই তা আপনি নিয়ন্ত্রণ করতে পারবেন না।'