ঢাকা,  মঙ্গলবার  ৩০ এপ্রিল ২০২৪

Gazipur Kotha | গাজীপুর কথা

স্ত্রীকে হত্যা করা ‘ফাটা কেষ্ট’র ফাঁসির আদেশ

প্রকাশিত: ১৯:৫৫, ১৬ অক্টোবর ২০২৩

স্ত্রীকে হত্যা করা ‘ফাটা কেষ্ট’র ফাঁসির আদেশ

সংগৃহিত ছবি

দিনাজপুরের চিরিরবন্দরে স্ত্রীকে হত্যার ৯ বছর পর স্বামীর মৃত্যুদণ্ড ও ২৫ হাজার টাকা জরিমানার আদেশ দিয়েছেন বিচারক।

সোমবার (১৬ অক্টোবর) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক শ্যাম সুন্দর রায় এ আদেশ দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত মো. মজিবর রহমান (৬৪) পার্বতীপুর উপজেলার খলিলপুর মোল্লাপাড়া গ্রামের মৃত তাছির উদ্দিনের ছেলে। তার আদি বাড়ি চিরিরবন্দর উপজেলার মথুরাপুর কুতুবডাঙ্গা গ্রামে।

২০১৪ সালের ২৬ অক্টোবর মাকে গলা কেটে হত্যার অভিযোগে বাবা মজিবর রহমানের বিরুদ্ধে পার্বতীপুর থানায় মামলা করেন তার ছেলে বাবু মিয়া।

মামলার বিবরণে জানা যায়, ২০১৪ সালের ২৫ অক্টোবর সাংসারিক বিষয় নিয়ে স্বামী মজিবর রহমান ও স্ত্রী কহিনুর বেগম (৪৫) ঝগড়া-বিবাদে লিপ্ত হন। এ সময় তিন ছেলে তাদেরকে ঝগড়া থেকে বিরত থাকতে বলেন। এরপর ২৬ অক্টোবর সকালে ছেলেরা কাজে চলে যান। পরে তারা লোকমুখে জানতে পারেন তাদের বাবা মজিবর রহমান মা কহিনুর বেগমকে গলা কেটে হত্যার পর পালিয়ে গেছেন।

এদিকে মজিবর রহমান মোবাইল ফোনে তার শ্যালক জিয়াউর রহমানকে ফোন করে বলেন ‘আমি ফাটা কেষ্ট, তোমার বোনকে খুন করেছি। দাফনের ব্যবস্থা করো।’ পরে তিনি বাড়িতে গিয়ে বোনের গলাকাটা মরদেহ দেখে ভাগনেদের খবর দেন।

এই ঘটনায় ছেলে বাবু মিয়া বাবা মজিবর রহমানের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন। পরে আসামিকে গ্রেফতারসহ পুলিশ চূড়ান্ত চার্জশিট প্রদান করে। সাক্ষ্য-প্রমাণে আসামি মজিবর রহমান দোষী সাব্যস্ত হওয়ায় বিচারক তাকে মৃত্যুদণ্ডসহ ২৫ হাজার টাকা জরিমানার আদেশ দেন।

আদালত পুলিশের পরিদর্শক লিয়াকত আলী জানান, আসামিকে কড়া নিরাপত্তায় কারাগারে পাঠানো হয়েছে।